শহীদ মিনারে কাইয়ুম চৌধুরীর মরদেহ


প্রকাশিত: ০৬:০০ এএম, ০১ ডিসেম্বর ২০১৪

দেশবরেণ্য চিত্রশিল্পী কাইয়ুম চৌধুরীর মরদেহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়েছে। সোমবার বেলা পৌনে ১২টায় মরদেহে সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়।

এর আগে বেলা ১১টা ২০ মিনিটে দীর্ঘদিনের স্মৃতিবিজড়িত কর্মস্থল চারুকলার গ্রাফিক্স বিভাগের সামনে কাইয়ুম চৌধুরীর মরদেহ রাখা হয়। এখানে শ্রদ্ধা জানানোর পর মরদেহ শহীদ মিনারে নেওয়া হয়েছে।

বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে আজিমপুর কবরস্থানে দেশবরেণ্য এ শিল্পীকে তার নানার কবরের পাশে দাফন করা হবে।

একুশে ও স্বাধীনতা পদকপ্রাপ্ত শিল্পী কাইয়ুম চৌধুরী রোববার রাত ৮টা ৪০ মিনিটে আর্মি স্টেডিয়ামে বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের চতুর্থ দিনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হলে রাত ৯টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রাতে তার মরদেহ রাজধানীর স্কয়ার হাসপাতালের হিমঘরে রাখা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।