এইচআইভি প্রতিরোধে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী


প্রকাশিত: ০১:৫৪ পিএম, ৩০ নভেম্বর ২০১৪

এইডস-এর প্রকোপ শূন্যের কোঠায় নামিয়ে আনতে বদ্ধপরিকর বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বিশ্ব এইডস দিবস-২০১৪ উপলক্ষে দেয়া বাণীতে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।

তিনি বলেন, এইচআইভি/এইডস প্রতিরোধে সরকার বিভিন্নমুখী কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।

বাংলাদেশে এইচআইভি সংক্রমণের হার প্রতিবেশী রাষ্ট্রগুলোর তুলনায় খুবই কম উল্লেখ করে তিনি আরো বলেন, এইডস রোধে সরকারের কার্যক্রম সারাবিশ্বে প্রশংসিত হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, ২০১৫ সালের মধ্যে এমডিজি-৬ অর্জনের লক্ষ্যে স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেক্টর উন্নয়ন কর্মসূচির আওতায় ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠির মাঝে এইচআইভি/এইডস সনাক্তকরণ, চিকিৎসা, পরিচর্যা ও সহযোগিতা প্রদান করা হচ্ছে।

শেখ হাসিনা এইচআইভি আক্রান্তের প্রতি সামাজিক বৈষম্য রোধ, এইচআইভি আক্রান্তে মৃত্যুহার হ্রাস ও এমডিজি-৬ অর্জনে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে দাতাগোষ্ঠি, আন্তর্জাতিক প্রতিষ্ঠান, উন্নয়ন সহযোগী, সরকারি-বেসরকারি সংস্থাসহ সংশ্লিষ্ট সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

প্রধানমন্ত্রী ‘বিশ্ব এইডস দিবস-২০১৪’ উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন। -বাসস
      

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।