ইসির সঙ্গে ডিসি-এসপিদের বৈঠক

‘হয়তো সামান্য ভুল বোঝাবুঝি হয়েছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ১১ অক্টোবর ২০২২
সিইসি কাজী হাবিবুল আউয়াল/ ফাইল ছবি

জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারদের (এসপি) সঙ্গে নির্বাচন কমিশনারদের বৈঠকের সময় হইচইকে ভুল বোঝাবুঝি বলে আখ্যা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেন, এ নিয়ে খামোখা এতো কথা বলার প্রয়োজন নেই। ওখানে কিছু হয়নি, হয়তো সামান্য একটু ভুল বোঝাবুঝি হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ডিসি-এসপিদের সঙ্গে বৈঠকের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে সিইসি বলেন, না। এটা নিয়ে একটুও বলবো না। এগুলো নিয়ে খামোখা এতো বলার কোনো প্রয়োজন নেই। আগামীর দিকে তাকান। ওখানে (বৈঠকে) কিছু হয়নি, হয়তো সামান্য একটু ভুল বোঝাবুঝি হয়েছে। এটা নিয়ে এতো চিন্তা-ভাবনার কোনো কারণ নেই। এটা নিয়ে আবার কথা বলতে চাচ্ছি না। এটা নিয়ে আপনারাও আর মাথা ঘামাবেন না। আমরাও মাথা ঘামাবো না।

গত ৮ অক্টোবর নির্বাচন ভবনের অডিটোরিয়ামে নির্বাচন কমিশন আয়োজিত আসন্ন জেলা পরিষদ ও বিভিন্ন নির্বাচন উপলক্ষে অনুষ্ঠিত বৈঠকে ডিসি-এসপিরা জ্বালানি খাতে বরাদ্দ বাড়ানোর প্রসঙ্গ তোলেন। এ সময় নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান ক্ষোভ প্রকাশ করেন। একই সঙ্গে গাইবান্ধা-৫ উপ-নির্বাচন ও জেলা পরিষদ নির্বাচনে তিনি আচরণবিধি প্রতিপালনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের কার্যকর পদক্ষেপ গ্রহণ না করার বিষয়টি তুলে ধরেন। প্রশাসন ও পুলিশ কর্মকর্তাদের অনেকে এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে হইচই করতে থাকেন। একপর্যায়ে এই কমিশনার ডায়াস ছেড়ে নিজ আসনে ফিরে যান।

এইচএস/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।