রাশিফল : ৩০ নভেম্বর


প্রকাশিত: ০২:৩৫ এএম, ৩০ নভেম্বর ২০১৪

মেষ: কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। সমাজসেবায় দানের সূত্রে সমাজে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। রক্তচাপের আধিক্যে কাজকর্মে বাধা।

বৃষ: অধ্যবসায় ও কর্মপ্রতিভা সত্ত্বেও স্বীকৃতি ফের অধরা। যুক্তিপূর্ণ আলোচনায় শত্রুর সঙ্গে সম্মানজনক আপসরফার সম্ভাবনা। সাংস্কৃতিক কাজকর্মের বিশেষ স্বীকৃতির যোগ।

মিথুন: কর্কশ বাক্যের জন্য স্বজনবান্ধবের রিবাগভাজন হতে পারেন। অতিরিক্ত পরিশ্রমে দৈহিক দুর্বলতা। ব্যবসায় বাড়তি বিনিয়োগের শুভ সময়।

কর্কট: কর্মক্ষেত্রে জটিলতার জেরে সংস্থা পরিবর্তনের চিন্তা গৃহ নির্মাণের শুভ যোগ। অন্যমনস্কতার ফলে কাজে ভুল হওয়ার আশঙ্কা।

সিংহ: ছিদ্রান্বেষীদের কূটকচালিতে কর্মক্ষেত্রে অশান্তি বাড়তে পারে। দীর্ঘলালিত কোনো উচ্চাশা পূরণের সম্ভাবনা।

কন্যা: বক্তা হিসেবে সভা-সমিতিতে শ্রোতাদের মন জয় করতে পারেন। ব্যবসায় বিনিয়োগ বৃদ্ধির হঠকারী সিদ্ধান্তে ক্ষতির আশঙ্কা। সংক্রমণে ভোগান্তি।

তুলা: শ্রম ও দক্ষতা সত্ত্বেও কর্মোন্নতি ফের পিছিয়ে যাওয়ার আশঙ্কা। পরোপকার করতে গিয়ে অপবাদের জন্য মনঃকষ্ট।

বৃশ্চিক: নতুন কর্মোদ্যমে উন্নতির সূচনা। প্রেমপ্রণয়ের মেঘ কেটে শুভ পরিণতির দিকে অগ্রগতি।

ধনু: উপস্থিতবুদ্ধি ও বিচক্ষণতার জোরে কার্যসিদ্ধি। সম্পত্তি ক্রয়বিক্রয়ের আগে আইনজ্ঞের পরামর্শ নেয়াই ভালো। চিকিৎসাবিজ্ঞানের অধ্যয়ন ও অধ্যাপনায় যুক্ত ব্যক্তিদের পক্ষে শুভ দিন।

মকর: কর্মকৌশলের অভিনবত্বের স্বীকৃতি ও পদোন্নতির সম্ভাবনা। ভাইবোনের সঙ্গে সম্পত্তি-বিবাদে শান্তি নষ্ট। সংক্রমণ ও নিম্নাঙ্গের পীড়ায় সমস্যা বাড়তে পারে।

কুম্ভ: সৃষ্টিশীল কাজে একাগ্রতার সুফল মিলতে পারে। প্রেমপ্রণয়ে আকস্মিক আঘাত পেড়ে ফেলতে পারে। জ্যোতিষচর্চার সুবাদে উপার্জন বৃদ্ধির সম্ভাবনা।

মীন: অপ্রিয় সত্যভাষণ থেকে বিরত থাকতে না-পারলে মুশকিল। প্রশিক্ষণের সুবাদে কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। দূরভ্রমণের পরিকল্পনায় আকস্মিক বাধা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।