অক্সিজেন মাস্ক ছাড়াই শ্বাস নিতে পারছেন আবু হেনা রনি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০১ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

‘অক্সিজেন মাস্ক ছাড়াই স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিতে পারছেন গাজীপুরে গ্যাস বেলুন বিস্ফোরণে গুরুতর আহত কৌতুক অভিনেতা আবু হেনা রনি। তিনি স্বাভাবিক খাবারও খেতে পারছেন, কথা বলতে পারছেন।’

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন।

ডা. এসএম আইউব হোসেন বলেন, মেডিকেল বোর্ডের একাংশ আজকে (বুধবার) আবু হেনা রনিকে দেখে আসছে। রনির অবস্থা আগের থেকে ভালো। তিনি স্বাভাবিকভাবে খাবার খেতে পারছেন, কথাও বলতে পারছেন।

আরও পড়ুন >> শ্বাসনালি পুড়ে গেছে আবু হেনা রনির, অবস্থা আশঙ্কাজনক

আমরা তার (রনির) যে শ্বাসনালীর গুরুতর অবস্থা বলেছিলাম সেটা আজকে অনেকখানি উন্নতি ঘটেছে। অক্সিজেন মাস্ক ছাড়া রনি স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিতে পারছেন। রক্তের আরো কয়েকটি পরীক্ষা দেওয়া হয়েছে সেগুলোর ফলাফল আজ পাওয়ার পর ভালোভাবে জানা যাবে উন্নতি বা অবনতি হয়েছে কিনা। তবে, বিগত দিনের তুলনায় উন্নতি হয়েছে বলে মনে হচ্ছে। এছাড়া দগ্ধ পুলিশ কনস্টেবল মো. জিল্লুর রহমানের (৩১) অবস্থাও আগের চেয়ে ভালো বলে জানিয়েছেন আইউব হোসেন।

এর আগে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে জেলা পুলিশ লাইনস মাঠে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বর্ষপূর্তির অনুষ্ঠান ও নাগরিক সম্মেলনে গ্যাস বেলুন বিস্ফোরণে আবু হেনা রনিসহ ৫ জন দগ্ধ হন। দগ্ধ অন্যরা হলেন— মোশাররফ হোসেন, জিল্লুর রহমান, ইমরান হোসেন ও রুবেল হোসেন।তাদের মধ্যে কৌতুক অভিনেতা আবু হেনা রনি ও কনস্টেবল মো. জিল্লুর রহমানের অবস্থা গুরুতর হওয়ায় শুক্রবার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

আরএসএম/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।