পদোন্নতিপ্রাপ্ত সিলেটের এসপি ফরিদকে অধিনায়ক হিসেবে র‍্যাবে পদায়ন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৬ পিএম, ৩১ আগস্ট ২০২২

সিলেট জেলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ফরিদ উদ্দিনকে র‌্যাপিড আ্যকশন ব্যাটালিয়নের (র‍্যাব) অধিনায়ক হিসেবে পদায়ন করা হয়েছে।

বুধবার (৩১ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে জারি করা একটি প্রজ্ঞাপনে এ পদায়ন করা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস।

আদেশে বলা হয়, এর আগে ১৩ জুলাই মোহাম্মদ ফরিদ উদ্দিনকে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার পদে বদলির আদেশ বাতিল করা হলো।

আদেশে আরও দুই কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে। তারা হলেন-বরিশালের অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক মো. আকতার হোসেনকে অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক হিসেবে সিআইডিতে ও পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মোহাম্মদ সাহেদ মিয়াকে পুলিশ সুপার হিসেবে সিআইডিতে পদায়ন করা হয়েছে।

পেশাগত জীবনের শুরুর দিকে ২০০৪ সালে মোহাম্মদ ফরিদ উদ্দিন ছিলেন ব্যাংকার। ২০০৫ সালের ২ জুলাই বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার পদে যোগ দেন। ২০১৯ সালে তিনি সিলেটের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার হিসেবে দায়িত্বে ছিলেন।

সিলেটে যোগদানের পর তার কর্মসময়ের শুরুর দিকে করোনার দুঃসময়ে জেলা পুলিশ গ্রাম-গঞ্জে মানবিক কার্যক্রমের মাধ্যমে বেশ প্রশংসা পায়। এসব সমন্বয় ও সামনে থেকে নেতৃত্ব দেন ফরিদ উদ্দিন।

টিটি/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।