মেরুদণ্ড শক্ত রাখার চেষ্টা করবো: সিইসি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০০ পিএম, ২৭ জুলাই ২০২২

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আমরা মেরুদণ্ড শক্ত রাখার চেষ্টা করবো। কতটুকু সফল হবো সেটা আল্লাহ জানেন। বুধবার (২৭ জুলাই) নির্বাচন ভবনে কৃষক-শ্রমিক-জনতা লীগের সঙ্গে সংলাপে বসে এমন মন্তব্য করেন সিইসি।

সংলাপে কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম ও তার দলের অন্য নেতাসহ সিইসি ও চার নির্বাচন কমিশনার এবং ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, সময় পাল্টাচ্ছে, এটাই বাস্তবতা। তরুণ প্রজন্মকে রাজনীতির দায়িত্ব নিতে হবে। রাজনীতি থেকে গণতন্ত্রের বিস্তৃতি হয়েছে। গণতন্ত্র নির্বাচনের জন্ম দিয়েছে। নির্বাচন পদ্ধতির জন্ম দিয়েছে। তাই আমি মনে করি রাজনৈতিক নেতাদের যে দায়িত্ব এবং নেতাদের প্রতি আমাদের যে আস্থা, সম্মান এবং ভরসা, সেটা চলমান রাখতে চাই।

তিনি বলেন, আমরা নতজানু না করে এবং মেরুদণ্ড বাঁকা না করে শক্ত রাখার চেষ্টা করবো। কতটুকু সফল হবো সেটা আল্লাহ জানেন। আমরা সংলাপ শেষে আপনাদের বক্তব্য পর্যালোচনা করে সরকার এবং সবার কাছে পৌঁছে দেবো।

সিইসি বলেন, নির্বাচনকালে সংবিধান, আইন ও বিধি-বিধানের আলোকে আপনাদের সহায়তা নিয়ে আমরা ক্ষমতা প্রয়োগ করবো। সরকারও সহয়তা করবে বলে বিশ্বাস করি। নির্বাচনের সময় কমিশনকে সাহসিকতার সঙ্গে সক্ষমতা ও শক্তি প্রদর্শন করতে হবে বলে আপনারা বলেছেন। আমরা সে চেষ্টাটা অবশ্যই করবো। সেক্ষেত্রে আপনাদের সহায়তা ও সমর্থন লাগবে।

এইচএস/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।