শেষ সময়ে ছাড় আর অফারের হিড়িক


প্রকাশিত: ১০:২১ এএম, ৩০ জানুয়ারি ২০১৬

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার পর্দা নামছে রোববার। শেষ মুহূর্তে ছুটির দিনে ক্রেতা-দশনার্থীদের পদচারণায় মুখরিত মেলা প্রাঙ্গণ। বিক্রি বাড়াতে ছাড় আর অফারও বাড়িয়েছে স্টলগুলো। ক্রেতাদের আকৃষ্ট করতে পণ্যের প্রকারভেদে ১০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছেন বিক্রেতারা। এছাড়াও বিভিন্ন নামে নানা অফারের ছাড়াছড়ি। এর মধ্যে রয়েছে আখেরি অফার, গোল্ডেন অফার, স্পেশাল অফার, আজকের অফার, শ্রেষ্ঠ অফার, বেসম্ভব অফার, একটি কিনলে একটি ফ্রি ইত্যাদি। মেলায় এখন অফারের ছড়াছড়ি।

এরফলে বেচাকেনাও বেশ ভালো হচ্ছে বলে জানা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দর্শনার্থী বাড়তে থাকায় ব্যস্ত সময় পার করছেন বিক্রেতারা। মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে এমন চিত্র।

trade
এদিকে মেলায় ক্রেতাদের সবচেয়ে বেশি আগ্রহ গৃহস্থালি পণ্যের প্রতি। এর মধ্যে প্লাস্টিকের তৈরি গৃহস্থলির পাশাপাশি রয়েছে প্রেসার কুকার, জুস মেকার, জুস ব্লেন্ডার, ওভেন ও রাইস কুকারসহ নানা ধরনের ইলেক্ট্রনিক পণ্য।

মেলায় গৃহস্থালি পণ্য নিয়ে বেশ কয়েকটি স্টল আর প্যাভিলিয়ন দিয়েছে প্রাণ-আরএফএল গ্রুপের আরএফএল। ইতালিয়ানো ব্র্যান্ডের প্যাভিলিয়নে দায়িত্বরত কর্মকর্তা আহসান বলেন, মেলা উপলক্ষে সব পণ্যে ২০ শতাংশ বিশেষ ছাড় দেওয়া হচ্ছে। এছাড়াও ৪শ’ টাকার মেট্রো ফ্যামিলি কমবো প্যাক ১শ’ টাকা ছাড়ে দেয়া হচ্ছে মাত্র ৩শ’ টাকায়। এর সঙ্গে প্লাস্টিকের বালতি ফ্রি দেয়া হচ্ছে। শেষ সময়ে বিক্রিও ভালো হচ্ছে।

মেলার জামিম সুজ এর বিক্রয়কর্মী জানান, মেলার আর একদিন আছে। মেলায় যে পণ্য নিয়ে এসেছি তা সব বিক্রি করতে চাই। তাই শেষ মুহূর্তে বেশি বিক্রির আসায় সব ধরনের ব্লেজারের ওপর স্পেশাল অফার দেয়া হচ্ছে। এখন মাত্র ১ হাজার ৫শ’ টাকায় ব্লেজার দিচ্ছি।

trade
বাণিজ্য মেলায় থ্রিপিসের স্টলগুলোতে একটির সঙ্গে আরো দুটি থ্রিপিস ফ্রি দেয়া হচ্ছে। এছাড়া স্বপ্ন লাইফ ও স্মার্টেক্স দিচ্ছে পোশাক জাতীয় পণ্যে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়। এছাড়াও মেলায় শ্রেষ্ঠ অফার নামে তিন সেট থ্রি-পিস বিক্রি করছে মাত্র ৫ শ’ ৯৯ টাকায়।

মেলায় রংপুরের কারুপণ্য শতরঞ্জি দিচ্ছে শেষ সময়ে বিভন্ন ছাড়। বাথ ম্যাট ২টি কিনলে ৪টি ফ্রি। ডোর ম্যাট ১টি কিনলে ১টি ফ্রি, বেণী ম্যাট ২টি কিনলে ১টি ফ্রি। এছাড়াও নির্দিষ্ট পণ্যের উপর রয়েছে ৫০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড়।

এসএ ইন্টারন্যাশনালের মালিক বেলাল হোসেন জানান, মেলার শেষ সময়ে ক্রেতাদের জন্য শাল-থ্রি পিসে বিশেষ ছাড় দেয়া হয়েছে। বাজারের ৪শ’ টাকার এক সেট থ্রি-পিস দিচ্ছি মাত্র ২শ’ ৫০ টাকায়। এছাড়া বাজারে যে থ্রি-পিস সেটের দাম ১ হাজার ৭শ’ টাকা, মেলায় তা দেয়া হচ্ছে ১ হাজার ৩শ’ ৫০ টাকায়।

tread4
এদিকে লেক মি, গ্লোডেন রোজ, মিস ওয়ার্ল্ড, শী, এলেক্স এবেইনসহ মেয়েদের বিভিন্ন প্রসাধনী সামগ্রীর স্টল ঘুরে দেখা গেছে, বিভিন্ন প্রসাধনী কিনতে তরুণী ভিড় জমাচ্ছে স্টলগুলোতে। ক্রেতাদের সামলাতে হিমশিম খেতে হচ্ছে বিক্রয়কর্মীদের।

এলেক্স এবেইন স্টলের ইনচার্জ বিন্দু রহমান বলেন, লিপ স্টিক, স্কিন আই শ্যাডো, ফাউন্ডেশন, এন্টি অ্যাজাইন ফাউন্ডেশনসহ বিভিন্ন ধরনের প্রসাধনীতে ১০ শতাংশ পর্যন্ত ছাড় রয়েছে। মেলার শেষ মুহূর্তে ক্রেতাদের ব্যাপক সাড়া পাচ্ছি। আশা করছি এবার বিক্রি লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে।

মেলায় সবচেয়ে কম মূল্যে এলইডি স্মার্ট টিভি দিচ্ছে দেশের বৃহৎ শিল্প পরিবার প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ভিশন ইলেকট্রনিক্স। ভিশনের প্যাভিলিয়ন ইনচার্জ তৌফিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, মেলায় মাত্র ২৪ হাজার ৮ শ’৪০ টাকায় ৩২ ইঞ্চি এলইডি স্মার্ট টিভি দিচ্ছে ভিশন। এছাড়াও মেলায় ভিশনের সব ধরণের পণ্যেরে উপর ৬ থেকে ৩০ শতাংশ পর্যন্ত বিশেষ ছাড় দেয়া হচ্ছে। সঙ্গে হোম ডেলিভারি ফ্রি। ফলে শেষ সময়ে বিক্রিও ভালো হচ্ছে বলে জানান তিনি।উল্লেখ্য, ১ জানুয়ারি মাসব্যাপি ২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রফতানি উন্নয়ন ব্যুরো ও বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত এবারের মেলায় বাংলাদেশসহ মোট ২২টি দেশ অংশ নিয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকছে। মেলায় প্রাপ্তবয়স্কদের জন্য প্রবেশ মূল্য বা টিকিট মূল্য ৩০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা।

এসআই/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।