দায়িত্ব ছাড়ছেন নিউজিল্যান্ডের বোলিং কোচ


প্রকাশিত: ০৯:০৩ পিএম, ২৯ জানুয়ারি ২০১৬

আসন্ন অস্ট্রেলিয়া সফর শেষেই নিউজিল্যান্ডের ক্রিকেট দলের বোলিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন দিমিত্রি মাসকারেনহাস। পরিবারকে সময় দিতেই দায়িত্ব থেকে সরে যাবেন বলে জানিয়েছেন ৩৮ বছর বয়সী এই বোলিং কোচ।

গেল বছর এগারতম ওয়ানডে বিশ্বকাপের পরই নিউজিল্যান্ড দলের বোলিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান দেশটির সাবেক পেসার শেন বন্ড। ফলে তার স্থলাভিষিক্ত হন ইংল্যান্ডের সাবেক পেসার মাসকারেনহাস।

এরপর গত এক বছরে বেশ ভালোভাবেই দায়িত্ব পালন করেছেন সাবেক ইংলিশ পেসার। তারপরও পরিবারের কথা চিন্তা করেই বোলিং কোচের দায়িত্ব থেকে সরে যাবার সিদ্বান্ত নিয়েছেন বলে জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘গেল এক বছর কঠিন সময় পার করেছি। দলের সবার সঙ্গে ভালো সময় কাটিয়েছি। সকলের সঙ্গেই ভালো সর্ম্পক গড়ে উঠেছে আমার। তবে এখন সময় এসেছে ঘরে ফিরে যাবার এবং পরিবারকে সময় দেয়ার। তাই এমন সিদ্বান্ত নিতে হয়েছে।’

খেলোয়াড়ি জীবনে ইংল্যান্ডের হয়ে ২০টি ওয়ানডে ও ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মাসকারেনহাস। ওয়ানডেতে ১৩ ও টি-২০তে ১২টিসহ মোট ২৫ আন্তর্জাতিক উইকেট ঝুলিতে রয়েছে তার।

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে নিউজিল্যান্ড।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।