প্রশংসায় ভাসছে দেবের ১০ বছরের ক্যারিয়ার


প্রকাশিত: ১১:৩৬ এএম, ২৯ জানুয়ারি ২০১৬

ওপার বাংলার সুপারস্টার দেব। `খোকাবাবু` হিসেবে  ওপারে পরিচিত দেবের পুরো নাম দীপক অধিকারী দেব। তার শৈশব- কৈশোর দুটোই কেটেছে মুম্বাইতে।

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক শেষে ব্যবসায়ী বাবার ছেলে দেব এখন শুধু বড়পর্দার তারকাই নন, তৃণমূল কংগ্রেসের সাংসদও।

সম্প্রতি টালিগঞ্জের ইন্ডাস্ট্রিতে ক্যারিয়ারে দশ বছরে পা রেখেছেন হালের ক্রেজ দেব। একদশক পার করেও টালিউড এবং বাংলাদেশে দেবের  জনপ্রিয়তায় একচিলতেও ভাটা পড়েনি বরং বেড়েছে।  


দেব মানেই কলকাতার বাংলা ছবি প্রেমীদের বাড়তি আগ্রহ। সেজন্য ওপারের রাঘববোয়াল নির্মাতারা দেবকে নিয়ে প্রতিবারই বাজী ধরে সফল হয়েছেন।

ঠিক ১০ বছর আগে টালিউডে শুরু হয় দেবের ক্যারিয়ার। এরপর নানা চড়াই উতরাই কাটিয়ে তিনি এখন টলিউডের ‘দেব-দ্যা সুপারস্টার’। অ্যাকশান- রোমান্টিক-কমেডি-নাচে-ফিগারে বরাবরই সফল তিনি।

‘অগ্নি শপথ’ থেকে শুরু করলেও প্রথম ছবিতে হোঁচট খান দেব। এরপর হতাশ না হয়ে মনোযোগি হন।

দেবের উত্থানটা রবি কিনাগী পরিচালিত `আই লাভ ইউ` ছবির মাধ্যমে। এরপর `মন মানে না`, ‘দুজনে’, ‘সেদিন দেখা হয়েছিল’,‘পাগলু’, `পাগলু-২`, ‘খোকাবাবু’, ‘চ্যালেঞ্জ’, `চ্যালেঞ্জ-২`, ‘রংবাজ’, ‘হিরোগিরি’, ‘যোদ্ধা’, `শুধু তোমার জন্য`র, মত বক্স অফিস হিট করা ছবি উপহার দিয়েছেন  দেব।

বাণিজ্যিক ছবির বাইরেও গতবছর কমলেশ্বর মুখোপাধ্যায়ের ‘চাঁদের পাহাড়’ ছবিটি দেবকে  অন্য এক উচ্চতায় পৌঁছে দিয়েছে। টানা এক দশক সাফল্যের সঙ্গে টলিউডে রাজ করছেন দেব। আর তাই নিজের টুইটারে ভক্ত অনুরাগীদের কাছে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানাতে ভোলেননি টালিগঞ্জের পাগলুখ্যাত এই অভিনেতা।

এনই/এএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।