লক্ষ্মীপুরে নিখোঁজ নির্মাণ শ্রমিকের মরদেহ উদ্ধার


প্রকাশিত: ১১:৩৩ এএম, ২৯ জানুয়ারি ২০১৬
প্রতীকী ছবি

লক্ষ্মীপুরে নিখোঁজের ৩ দিন পর আবুল কালাম নামের এক নির্মাণ শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে শহরের হ্যাপি সিনেমা হল সংলগ্ন রহমতখালী খাল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এদিকে এ ঘটনাকে পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি করে বিক্ষোভ মিছিল করেছে নিহতের স্বজনরা। এসময় স্থানীয় এলাকাবাসী ও নিহতের স্বজনদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহত আবুল কালাম সদর উপজেলার চররুহিতা গ্রামের মৃত মোবারক আলীর ছেলে।
 
পুলিশ ও নিহতের স্বজনরা জানান, বেশ কয়েকদিন ধরে নির্মাণ শ্রমিক আবুল কালাম লক্ষ্মীপুর পৌর শহরের হ্যাপি সিনেমা হল এলাকায় নির্মাণাধীন সাজিদা মঞ্চিলে নির্মাণ ঠিকাদার মো. ইউছুফের তত্বাবধানে কাজ করে অাসছিলেন। গত মঙ্গলবার সকালে কালাম কাজে এসে আর বাড়ি ফেরেনি। এরপর থেকে পরিবারের লোকজন তার খোঁজ না পেয়ে লক্ষ্মীপুর সদর থানায় সাধারণ ডায়েরি করেন।

এ ঘটনার পর পৌর শহরের রহমতখালী খালে একটি লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে নিহতের স্বজরা ঘটনাস্থলে এসে আবুল কালামের লাশ সনাক্ত করে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়। এ

সময় নিহতের স্বজনরা আবুল কালামকে নির্মাণাধীন ভবনে হত্যার অভিযোগ এনে বিক্ষোভ মিছিল করে। এক পর্যায়ে স্থানীয় এলাকাবাসী তাদের বাধা দিলে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্ট- ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন ভূঁইয়া জানান, থানায় নিখোঁজের ডায়েরি ছিল। ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের পর এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে ঘটনার সঙ্গে জড়িত কাউকে অাটক করা সম্ভব হয়নি।

কাজল কায়েস/এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।