বরিশাল খিষ্ট্র ধর্ম অঞ্চলের আনুষ্ঠানিক উদ্বোধন


প্রকাশিত: ১১:২০ এএম, ২৯ জানুয়ারি ২০১৬

নব প্রতিষ্ঠিত বরিশাল খিষ্ট্র ধর্ম অঞ্চল এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। একই সঙ্গে অনুষ্ঠিত হয়েছে এর প্রথম বিশপ এর দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান।

শুক্রবার সকাল ১০টার দিকে নগরীর ক্যাথলিক চার্চ সংলগ্ন উদয়ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে পোপ ফ্রান্সিস এর প্রতিনিধি বাংলাদেশে নিযুক্ত ভাটিক্যান রাষ্টদূত আর্চ বিশপ জর্জ কোচেরি নব নিযুক্ত প্রথম বিশপ লরেন্স সুব্রত হাওলাদার সিএসসিকে পরিচয় করিয়ে দেন।

এরপর ক্যাথলিক খিষ্ট্রানরা ধর্মীয় উপাসনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে নতুন বিশপকে সম্মাননা জানান। এ সময় দেশের ক্যাথলিক খ্রিস্ট্রান সম্প্রদায়ের সাত ধর্ম অঞ্চলের বিশপগন উপস্থিত ছিলেন।

বরিশালের খ্রিস্ট্রান ভক্তদের অধিকতর পালকীয় যত্ন নেয়ার উদ্দেশ্যে গত বছর ২৯ ডিসেম্বর পোপ ফ্রান্সিস চট্টগ্রাম ধর্ম অঞ্চলকে বিভক্ত করে বরিশালকে নতুন ধর্ম অঞ্চল হিসেবে প্রতিষ্ঠা করেন। এতে করে বরিশাল অঞ্চলের ১১ জেলা নিয়ে গঠিত হলো নতুন খিষ্ট্র ধর্ম অঞ্চল।

সাইফ আমীন/ এমএএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।