দুদক নখদন্তহীন : সুরঞ্জিত


প্রকাশিত: ১০:১৪ এএম, ২৯ জানুয়ারি ২০১৬

দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নখদন্তহীন বলে  মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে আয়োজিত সদ্যপ্রয়াত ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন। বঙ্গবন্ধু একাডেমি নামের একটি সংগঠন ওই সভার আয়োজন করে।

সুরঞ্জিত বলেন, দুর্নীতি প্রতিরোধ, উন্নয়ন ও গণতন্ত্র একসঙ্গে চলতে হবে। আমাদের নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সৎ থাকবেন, আর আমরা দুর্নীতির বিরুদ্ধে থাকবো না, তা হবে না। দক্ষিণ এশিয়ার অন্য দেশগুলো দুর্নীতি রোধে এগিয়ে যাচ্ছে, আমাদেরও একই ধারাবাহিকতায় এগোতে হবে। আমরা দুর্নীতি রোধে আফগানিস্তানের চেয়ে পিছিয়ে আছি। উন্নয়নে এগিয়ে থাকবো, অথচ দুর্নীতি রোধে পিছিয়ে যাবো, এটা হতে পারে না।

তিনি আরো বলেন, আওয়ামী লীগে সবাই একত্রিত হয়ে কাজ করে। আওয়ামী লীগ প্রকৃত গণতান্ত্রিক দল। আমাদের নেত্রী (শেখ হাসিনা) যা করেন সবাইকে নিয়ে করেন। বিএনপিতে খালেদা জিয়া যা বলেন, তাই হয়। তিনি দিনকে রাত বললে রাত, রাতকে দিন বললে দিন। আমাদের দলে এটা হয় না।

সুরঞ্জিত বলেন, বিএনপি নেতাদের মুখে সংবিধান নিয়ে কোনো কথা  মানায় না। কারণ সংবিধান ধ্বংস করে বিএনপি ক্ষমতায় এসেছিলো। সংবিধান নিয়ে তাদের (বিএনপি নেতাদের) মন্তব্য বাতুলতা মাত্র। তবে তারা মার্শাল ‘ল’ নিয়ে কোনো অভিমত দিলে, সেটা ঠিক আছে।

সভায় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, এম এ আজিজের ছেলে ওমর বিন আব্দুল আজিজ, বঙ্গবন্ধু একাডেমির সাধারণ সম্পাদক হুমায়ূন কবির মিজি প্রমুখ।

এএসএস/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।