ব্যাংক ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে বৃদ্ধের আত্মহত্যা


প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ২৮ জানুয়ারি ২০১৬

আশা, গ্রামীণ ব্যাংক ও আইডিএফের ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে খাগড়াছড়িতে ইসমাইল হোসেন (৬০) নামে এক বৃদ্ধ গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার সকালে গুইমারা উপজেলার পাইলাভাঙ্গা বিডিআর পাড়ায় এ ঘটনা ঘটে। তিনি বিডিআর পাড়ার মৃত নুরুল ইসলামের ছেলে।

গুইমারা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সকালে খবর পেয়ে পুলিশ জালিয়াপাড়ার মিশন হাসপাতালের পার্শ্ববর্তী আম গাছ থেকে ইসমাইল হোসেনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।

স্থানীয়রা জানান, মো. ইসমাইল হোসেন এনজিও সংস্থা আইডিএফ, আশা ও গ্রামীণ ব্যাংক থেকে মোটা অঙ্কের টাকার ঋণ নিয়েছে। যার বিপরীতে তাকে প্রতি মাসে ৩২ হাজার টাকার ঋণ পরিশোধ করতে হয়। বুধবার রাতে বাড়ি থেকে বের হয়ে আর ফিরেনি মো. ইসমাইল হোসেন। এরপর বৃহস্পতিবার সকালে জালিয়াপাড়ার মিশন হাসপাতাল সংলগ্ন একটি আম গাছে তার ঝুলন্ত মরদেহ দেখতে পায় স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

ঋণের টাকা দিতে ব্যর্থ হয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছে- বলে স্থানীয় নাঈম নামের এক ব্যক্তির কাছে সুইসাইড নোট লিখে গেছেন বলে নিশ্চিত করেছেন স্থানীয় এক সাংবাদিক।

এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।