আইনশৃঙ্খলা বাহিনীর কাজে অসহযোগিতা করেছে রাব্বী


প্রকাশিত: ০৯:৩৩ এএম, ২৮ জানুয়ারি ২০১৬

রাব্বীর আপিল শুনানিতে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সুপ্রিম কোর্টে বলেছেন, রাব্বী আইনশৃঙ্খলা বাহিনীর কাজে অসহযোগিতা করেছে। এসআই মাসুদ শিকদারের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চলছে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি বলেন, পুলিশের সবাই খারাপ না। রাব্বীকে নির্যাতন করা হয়েছে অভিযোগটি সত্য নয়।

বৃহস্পতিবার রাব্বি সংক্রান্ত আবেদনের ওপর শুনানি গ্রহণকালে প্রধান আইন কর্মকর্তা আদালতের উদ্দেশে এ সব কথা বলেন। এ সময় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের উদ্দেশে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা বলেন, ব্যাংক কর্মকর্তা গোলাম রাব্বীর অভিযোগ গণতান্ত্রিক দেশে এজাহার হিসেবে গ্রহণ করতে বাধা কোথায় ? পুলিশ অ্যাকশন নিতে গিয়ে রাব্বীর মর্যাদা ক্ষুণ্ন করেছে। এজাহার হিসেবে গ্রহণ করা হলে এটা বিচারেই নিষ্পত্তি হবে। আপনি আগেই কেন এজাহার নেয়ার পথ বন্ধ করে দিচ্ছেন।

বৃহস্পতিবার রাব্বী সংক্রান্ত আবেদনের ওপর শুনানি গ্রহণকালে প্রধান বিচারপতি রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তাকে উদ্দেশ্য করে এ সব কথা বলেন।

গত ১৮ জানুয়ারি এসআই মাসুদ শিকদারের বিরুদ্ধে রাব্বীর অভিযোগ এজাহার হিসেবে গ্রহণ করতে মোহম্মদপুর থানার ওসিকে নির্দেশ দেন হাইকোর্ট। রাষ্ট্রপক্ষের এক আবেদনের পরিপ্রেক্ষিতে ঐ আদেশ ২১ জানুয়ারি স্থগিত করে আপিল বিভাগের চেম্বার জজ আদালত। একই সঙ্গে মামলাটি শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানো হয়।

এদিকে হাইকোর্টের আদেশের উপর দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আবেদন করেন রাব্বীর আইনজীবী। আজ ঐ আবেদনের উপর শুনানি অনুষ্ঠিত হয়।

শুনানিকালে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, তিনজন আবেদনকারী হাইকোর্টের রিট করার পরিপ্রেক্ষিতে রাব্বীর অভিযোগ এজাহার হিসেবে গ্রহণের আদেশ দেয় হাইকোর্ট। এভাবে আদেশ দিলে সবাই পুলিশের বিরুদ্ধে হাইকোর্টে আসার সযোগ পাবে। হাইকোর্ট কি এভাবে আদেশ দিতে পারেন।

তিনি বলেন, পুলিশের সবাই খারাপ না। রাব্বীকে নির্যাতন করা হয়েছে অভিযোগটি সত্য নয়। রাব্বী আইনশৃঙ্খলা বাহিনীর কাজে অসহযোগিতা করেছে। এসআই মাসুদ শিকদারের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চলছে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ পর্যায়ে প্রধান বিচারপতি বলেন, সাময়িক বরখাস্ত এটা বিভাগীয় ব্যবস্থার মধ্যে পড়ে। তবে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ করতে বাধা কোথায়? এজাহার হিসেবে গ্রহণ করা হলে এটা বিচারেই নিষ্পত্তি হবে। আপনি আগেই কেন এজাহার নেয়ার পথ বন্ধ করে দিচ্ছেন।

এফএইচ/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।