অমর একুশে গ্রন্থমেলায় সাযযাদ কাদিরের বই


প্রকাশিত: ০৯:৩১ এএম, ২৮ জানুয়ারি ২০১৬

কবি ও বহুমাত্রিক লেখক সাযযাদ কাদিরের ছ’টির বেশি বই আসছে এবারের অমর একুশে গ্রন্থমেলায়। এর মধ্যে রয়েছে তাঁর বহুপ্রতীক্ষিত ‘গল্পসংগ্রহ’ - ১৯৬৩ থেকে ২০১৫ সালের বিভিন্ন সময়ে লেখা গল্পের সঙ্কলন। বইটি ষাটের দশকের সাড়াজাগানো গল্পকারকে নতুন করে চেনাবে একালের পাঠককে। ‘গল্পসংগ্রহ’ প্রকাশ করেছে অনুপ্রাণন প্রকাশন। ‘সাহিত্যে ও জীবনে রবীন্দ্র-নজরুল’ - নামেই বইটির পরিচয়। বাংলার দুই মহান কবি সম্পর্কে অনেক কৌতূহল মেটাবে এ প্রবন্ধ-গবেষণাগ্রন্থ।

sajjad
বাংলার ইতিহাস ও সংস্কৃতি বিষয়ক চমকপ্রদ তথ্যভিত্তিক প্রবন্ধ-গবেষণাগ্রন্থ ‘জানা-অজানা বাংলা’ প্রকাশ করেছে আহমদ পাবলিশিং হাউস। ‘রাজরূপসী’ ও ‘নারীঘটিত’র পর নারী-ভিত্তিক প্রবন্ধ-গবেষণা সিরিজের তৃতীয় গ্রন্থ ‘রমণীমন’ প্রকাশ করেছে চিত্রা প্রকাশনী। দেশ-বিদেশের লোকরচনা ভিত্তিক সঙ্কলন উপকথন সিরিজের ষষ্ঠ গ্রন্থ ‘উপকথন চিরদিনের’ প্রকাশ করেছে ঝিঙেফুল। এছাড়া দক্ষিণ ভারতের বিজয়নগর রাজসভার বিদূষকের মজার গল্প-কাহিনী ‘তেনালি রামন’ প্রকাশ করেছে দিব্যপ্রকাশ। সাযযাদ কাদিরের আরও পাঁচটি বই মেলায় আসতে পারে বলে জানা গেছে।

এইচএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।