এখনো ইংল্যান্ডের হয়ে খেলতে চান পিটারসেন


প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬

ইংল্যান্ড দলে ব্রাত্য হয়ে গেছেন প্রায় দুই বছরের বেশি সময় আগে। অথচ এখনো ইংলিশদের হয়ে খেলার আশা ছাড়েননি তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসেন। পিটারসেন বলেছেন আগামী মার্চ-এপ্রিলে ভারতে অনুষ্ঠিতব্য আইসিসি টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে খেলতে চান তিনি।

বিতর্কিতভাবে দুই বছর আগে দল থেকে বাদপড়া এ তারকা ব্যাটসম্যান মনে করছেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে ইংল্যান্ডের যথষ্টে সম্ভাবনা আছে এবং দলে ‘সুযোগ পেলে’ খুশি হবেন বলে স্বীকার করেন পিটারসেন।

ব্রিটেনের টেলিগ্রাফ পত্রিকায় নিজের কলামে পিটারসেন লিখেছেন, ‘প্রকৃত সত্য হচ্ছে অবশ্যই আমি ইংল্যান্ডের হয়ে খেলতে চাই। আমি মনে করছি এই মুহূর্তে আমি জীবনের সেরা ফর্মে আছি এবং এক ঝাক অসাধারণ খেলোয়াড়ের সঙ্গে একই দলের হয়ে খেলতে পারাটা হবে একটা গৌরবের বিষয়।’

ভারতের জটিল কন্ডিশনে তার অভিজ্ঞতা দলের জন্য কাজে লাগবে বলেও মনে করছেন পিটারসেন। তিনি বলেন, ‘ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের একটা সম্ভাবনা আছে। তবে উপমহাদেশের পিচে খেলাটা ব্যাটসম্যানদের জন্য খুবই কঠিন।

‘কারণটা হচ্ছে এশিয়ার মাটিতে ইংলিশ খেলোয়াড়রা খুব বেশি ক্রিকেট খেলেনি। যে কারণে গত সাত-আট বছরে ভারতের মাটিতে আমার টি-টোয়েন্টি অভিজ্ঞতা খুবই সহায়ক হবে এবং আমাদের জন্য সহায়ক হতে পারে।’

ইংল্যান্ড দল থেকে বাদ পড়ার পর টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা বনে যাওয়া পিটারসেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট র‌্যাম স্ল্যাম, ওয়েস্ট ইন্ডিজের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) এবং অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে খেলে আসছেন এবং সব জায়গাতেই নিজের তারকাখ্যাতি বজায় রেখেছেন।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।