মেলায় শেষ মুহূর্তে ব্লেজারে বিশেষ ছাড়


প্রকাশিত: ০৩:০৮ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬

পোশাক হিসেবে সবসময় তরুণ-তরুণীদের পছন্দের শীর্ষে রয়েছে ব্লেজার। শীতে স্টাইলিশ আউটফিট হিসেবে ব্লেজারের কদরও রয়েছে বেশ। তাই ক্রেতা-দশনার্থীদের কথা মাথায় রেখে বাণিজ্য মেলায় হরেক রকম ডিজাইনে ব্লেজার নিয়ে এসেছে বিভিন্ন প্রতিষ্ঠান। মেলায় শেষ মুহূর্তে সব প্রতিষ্ঠানই বিভিন্ন অফারে দিচ্ছে স্যুট-ব্লেজারের ওপর বিশেষ মূল্যছাড়। মাত্র ১৩‘শ টাকায় ব্লেজার আর ৮০০ টাকায় মোদি কোট পাওয়া যাচ্ছে মেলায়।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ঘুরে দেখা গেছে, মোট ২৩টি ব্লেজার ও স্যুট বিক্রির প্রতিষ্ঠান রয়েছে। সবাই ক্রেতা আকর্ষণের জন্য বিভিন্ন অফার দিচ্ছে। এর মধ্যে রয়েছে আখেরি অফার, গোল্ডেন অফার, স্পেশাল অফার, আজকের অফার, একটি কিনলে আরেকটি ফি ইত্যাদি নামে। বিশেষ অফার পেয়ে ক্রেতারাও ভিড় জমাচ্ছেন রেডিমেড এসব ব্লেজারের স্টলগুলোতে।

blezar
পুরুষের পাশাপাশি নারী ক্রেতাদেরও আগ্রহ দেখা যাচ্ছে বেশ। প্রতিটি স্যুটের ওপর অন্যান্য সময়ের তুলনায় ৪০০ থেকে এক হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় রয়েছে মেলায়। বিভিন্ন রঙ ও সাইজের রেডিমেড এসব ব্লেজার পাওয়া যাচ্ছে  ১ হাজার ৩০০ টাকা থেকে শুরু করে ৪ হাজার ৫০০ টাকায়। প্যান্টসহ কমপ্লিট স্যুট ৩ হাজার ৩০০ থেকে ৪ হাজার টাকায় বিক্রি হচ্ছে বিভিন্ন স্টলে। মোদি কোর্ট পাওয়া যাচ্ছে ৮০০ থেকে ২ হাজার ২০০ টাকায়। এছাড়াও মাত্র ৫০০ থেকে ১ হাজার টাকায় মিলছে বাচ্চাদের ব্লেজার।
 
মেলার জামিম সুজ এর বিক্রয় কর্মী জানান, বিভিন্ন রঙ ও ডিজাইনের ব্লেজার ও মোদি কোর্ট রয়েছে। মেলার শেষ মুহূর্তে বেশি বিক্রির আসায় সব ধরণের ব্লেজারের ওপর স্পেশাল অফার দেয়া হচ্ছে। ২ হাজার ৪০০ টাকার ব্লেজার মেলায় দেওয়া হচ্ছে মাত্র ১ হাজার ৬০০ টাকায়।  এছাড়াও সাড়ে ৪ হাজার টাকায় পাওয়া যাচ্ছে উন্নত মানের বিদেশি কাপড়ের ব্লেজার।  
 
মেলায় আখেরি অফার দিচ্ছে বি বন্ড ফ্যাশন। তাদের বিক্রয়কর্মী মানিক জানান, আমাদের এখানে মোদি কোর্ট ও  বিভিন্ন ধরণের ব্লেজার পাওয়া যাচ্ছে। অন্যান্যদের তুলনায় আমাদের পণ্য কোয়ালিটির দিক থেকে অনেক ভালো। মূল্যও কম। মেলা উপলক্ষে আখেরি অফারে মাত্র ১ হাজার ৫০০ টাকায় ব্লেজার বিক্রি করছি আমরা। বিক্রিও ভালো হচ্ছে বলেও জানান তিনি।

blezar

মেলায় রাজধানীর মতিঝিল থেকে আসা আবির হোসেন বলেন, মেলায় বিভিন্ন ডিজাইনের ব্লেজার পাওয়া যায়। বাহিরের তুলনায় দামও অনেক কম। শেষ সময়ে অনেক ছাড়ও দেয়া হচ্ছে। ১ হাজার ৮০০ টাকা দিয়ে একটি ব্লেজার কিনলাম। একই ব্লেজার শো-রুমে ২ হাজার ৬০০ টাকা বিক্রি করে।
 
উল্লেখ্য, ১ জানুয়ারি মাস ব্যাপি ২১ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। রফতানি উন্নয়ন ব্যুরো ও বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত এবারের মেলায় বাংলাদেশসহ মোট ২২টি দেশ অংশ নিয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। মেলায় প্রাপ্তবয়স্কদের জন্য প্রবেশ মূল্য বা টিকিট মূল্য ৩০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য থাকছে ২০ টাকা করে।

এসআই/এসকেডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।