গাজীপুরে বয়লার বিস্ফোরণস্থলে শ্রমিক নেতাদের মানববন্ধন


প্রকাশিত: ১২:০২ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬

গাজীপুর সিটি কর্পোরেশনের পূবাইলে স্মার্ট মেটাল অ্যান্ড কেমিক্যাল করাখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় হতাহতদের ক্ষতিপূরণ, সুচিকিৎসা নিশ্চিত করা, দায়ি ব্যক্তিদের শাস্তিসহ সকল শ্রমিকের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে ঢাকার কেন্দ্রীয় শ্রমিক নিরাপত্তা ফোরাম ওই কারখানার সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

কেন্দ্রীয় শ্রমিক নেতৃবৃন্দের মধ্যে স্কপের যুগ্ম সমন্বয়কারী নাইমুল হাসান জুয়েল, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সেক্রেটারি রাজিকুজ্জামান রতন, বিল্স’র সুলতান উদ্দিন আহমেদ, টিইউসি’র সহ সভাপতি লুৎফর রহমান, জাতীয় শ্রমিক জোটেরসহ সভাপতি আ. ওয়াহেদ, বাসদ’র গাজীপুর জেলা সমন্বয়ক রাহাত আহমেদ , ব্লাস্ট’র স্টাফ ল’ইয়ার শ্রী সুমন চন্দ্র বণিক, আইন ও শালিস কেন্দ্র’র ইনভেস্টিগেটর লিয়াকত আলী ও সেফটি অ্যান্ড রাইটস’র প্রোগ্রাম অফিসার সিন্থি ঘোষ, স্থানীয় কাউন্সিলর বজলুর রহমান বাছির প্রমুখ উপস্থিত ছিলেন।

বুধবার ওই এলাকা পরিদর্শন শেষে শ্রমিক নেতারা নিহত স্কুল শিক্ষিকার কর্মস্থল বাড়ইবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যান এবং তার সহকর্মী ও শিক্ষার্থীদের কাছ থেকে নিহতের পরিবারের সার্বিক খবরাখবর নেন।

এসময় শ্রমিক নেতাদের কাছে স্কুলের শিক্ষক ও কোমলমতি শিক্ষার্থীরা তাদের অকালে হারিয়ে যাওয়া শিক্ষিকার খুনিদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি জানান। পরে তারা নিহত স্কুল শিক্ষিকা সিদ্দিকা জেবুন্নাহার ডলি’র শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি বিকেলে অনুমোদনহীন ওই কারখানাতে ভয়াবহ বয়লার বিস্ফোরণে স্কুল শিক্ষিকাসহ ৭ জন শ্রমিক নিহত হয় এবং ২ জন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে প্রশাসন ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে দু’টি তদন্ত কমিটি তাদের তদন্ত কাজ চালিয়ে যাচ্ছেন। তবে বুধবার পর্যন্ত কারখানাটিতে আগুনের ধোঁয়া বের হতে দেখা গেছে।
                        
আমিনুল ইসলাম/এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।