বিরামপুরকে জেলা বাস্তবায়নের দাবিতে ধর্মঘট পালিত


প্রকাশিত: ১০:২০ এএম, ২৭ জানুয়ারি ২০১৬

দিনাজপুর জেলার বিরামপুরকে ভৌগলিক ও প্রশাসনিক কাজের সুবিধার্থে জেলা বাস্তবায়নের দাবিতে বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সর্বত্র ধর্মঘট ও গণজমায়েত পালিত হয়েছে।
 
এসময় শহরে সব ধরনের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, বেসরকারি প্রতিষ্ঠানসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ছিল।
 
সকালে বিভিন্নস্থান থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে ছাত্র-ছাত্রী, নারী-পুরুষ বিভিন্ন পেশার প্রায় ৫ সহস্রাধিক মানুষের ঢল নামে শহরের ঢাকা মোড়ে।

Distice

এসময় মোবাইল ফোনে বক্তব্য দেন, দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিক, উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ কবীর, দিনাজপুর দক্ষিণাঞ্চল উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক লায়ন মোজাম্মেল হক, দিদউফের সাবেক সম্পাদক ফিরোজ কবির।

বিরামপুর পেশাজীবী ঐক্য পরিষদের আহ্বায়ক রফিকুল ইসলাম সরকার, পৌর মেয়র লিয়াকত আলী সরকার টুটুল, বিরামপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন, মহিলা কলেজের অধ্যক্ষ শিশির কুমার সরকার প্রমুখ।

Distice
 
স্থানীয় সাংবাদিক মাহমুদুল হক মানিক জানান, দীর্ঘ ৩৮ বছর ধরে এখানকার মানুষেরা বিরামপুরকে জেলা বাস্তবায়নের জন্য সরকারের কাছে দাবি জানিয়ে আসছে। বিভিন্ন সরকার প্রধানরাও এই দাবি যুক্তি সংগত বলে বিভিন্ন সময়ে প্রতিশ্রুতিও দিয়েছেন। কিন্তু আজও সেই গণমানুষের প্রাণের দাবির বাস্তবায়ন করা হয়নি। একারণে আজ এখানকার মানুষেরা দাবি আদায়ের লক্ষে ধর্মঘট-আন্দোলনে নেমেছে।

এমদাদুল হক মিলন/এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।