ববি শিক্ষার্থীদের দু’দিনের আল্টিমেটাম


প্রকাশিত: ০৯:১২ এএম, ২৭ জানুয়ারি ২০১৬

সদর উপজেলার কর্ণকাঠী বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) স্থায়ী ক্যাম্পাসে ক্লাস ও পরীক্ষার দাবিতে দু’দিনের আল্টিমেটাম দিয়েছে শিক্ষার্থীরা। বুধবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের (ববি) সিটি ক্যাম্পাসের চারটি বিভাগের শিক্ষার্থীরা সকল ক্লাস ও পরীক্ষা বর্জন করে ধর্মঘট পালন করেন। দু’দিনের মধ্যে স্থায়ী ক্যাম্পাসে নিয়ে যাওয়া না হলে তারা ক্লাস ও পরীক্ষা বর্জন করে আন্দোলন চালিয়ে যাবেন বলে আল্টিমেটাম দেন ।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, ২০১৪ সালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী সিটি ক্যাম্পাস থেকে ১৪টি বিভাগ কর্ণকাঠীর স্থায়ী ক্যাম্পাসে নিয়ে যাওয়া হয়। সিটি ক্যাম্পাসে ইংরেজি, বাংলা, প্রাণীবিদ্যা ও পদার্থবিদ্যা সম্মানের শিক্ষার্থীদের পরবর্তীতে নিয়ে যাওয়ার আশ্বাস দেন কর্তৃপক্ষ। কিন্তু দীর্ঘ দু’বছর পার হলেও আজ পর্যন্ত ওই চারটি বিভাগের শিক্ষার্থীদের স্থায়ী ক্যাম্পাসে নিয়ে যাওয়া হয়নি। এ কারণে আজ সকল ক্লাস ও পরীক্ষা বর্জন করে ধর্মঘট পালন করে সিটি ক্যাম্পাসের শিক্ষার্থীরা। তারা (শিক্ষার্থীরা ) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আল্টিমেটাম দিয়েছে আগামী দু’দিনের মধ্যে তাদের স্থায়ী ক্যাম্পাসে নিয়ে যাওয়া না হলে তারা ক্লাস ও পরীক্ষা বর্জন করে আন্দোলন চালিয়ে যাবেন।

তবে ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হক জানিয়েছেন, স্থায়ী ক্যাম্পাসে নির্মাণ কাজ এখনো চলছে। এ কাজ শেষ না হওয়া পর্যন্ত আন্দোলনরত শিক্ষার্থীদের অস্থায়ী ক্যাম্পাসে থাকতে হবে। এক্ষেত্রে আন্দোলন করে কাজ হবে না।

সাইফ আমীন/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।