ছবি তোলার অভিযোগে পশ্চিমবঙ্গে বাংলাদেশি গ্রেফতার


প্রকাশিত: ০৭:৪৮ এএম, ২৭ জানুয়ারি ২০১৬

ভারতের পশ্চিমবঙ্গের আলিপুরে সেনা হাসপাতালের ছবি তোলার অভিযোগে বাংলাদেশি এক তরুণকে গ্রেফতার করেছে পশ্চিমবঙ্গ পুলিশ। সোমবার ওই বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে। একই সঙ্গে কোনো জঙ্গিগোষ্ঠীর সংশ্লিষ্টতা আছে কিনা তা জানতে ওই তরুণকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পশ্চিমবঙ্গ পুলিশ।

পশ্চিমবঙ্গে গ্রেফতার বাংলাদেশির নাম নূর ইসলাম। তিনি রঙ মিস্ত্রির কাজ করতেন। পুলিশ জানিয়েছে, দেশটির ৬৭ তম প্রজাতন্ত্র দিবসের আগের দিন বিকেলে নিজের মোবাইল ক্যামেরায় সেনা হাসপাতালের বিভিন্ন অংশের ছবি তুলছিলেন নূর। সন্দেহ হওয়ায় তাকে আটক করেন সেনা সদস্যরা। পরে জিজ্ঞাসাবাদে অসংলগ্ন কথা বলায় তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

স্থানীয় এক কর্মকর্তা বলেন, নিজেকে বাংলাদেশি নাগরিক বলে দাবি করলেও বৈধ নথি দেখাতে পারেননি নূর ইসলাম। তার মোবাইলে একাধিক সন্দেহজনক ভিডিও এবং স্টিল ছবিও পাওয়া গেছে। আটক নূর ইসলামের সঙ্গে কোনো জঙ্গিগোষ্ঠীর যোগাযোগ রয়েছে কিনা তা জানতে দেশটির সেন্ট্রাল ইনটেলিজেন্স ব্যুরো জিজ্ঞাসাবাদ শুরু করেছে।  

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।