মিডল্যান্ড ব্যাংকের নতুন পরিচালক আহসান


প্রকাশিত: ১২:০৫ পিএম, ১৫ জুলাই ২০১৪

মোঃ আহসান-উজ জামান মিডল্যান্ড ব্যাংক লিমিটেড-এ ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন। মিডল্যান্ড ব্যাংক লিমিটেড-এ যোগদানের পূর্বে মোঃ আহসান-উজ জামান মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড-এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসাবে কর্মরত ছিলেন।

ইতিপূর্বে ২০০৯ সালে মোঃ আহসান-উজ জামান উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড-এ যোগদান করেন। সেখানে থাকা অবস্থায় তিনি ব্যাংকের সার্বিক অগ্রগতি ও উন্নয়নে অগ্রনী ভুমিকা পালন করেন। এর আগে তিনি দেশে ও বিদেশের বিভিন্ন স্বনামধন্য ব্যাংকে বিভিন্ন গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালনের মাধ্যমে বহুমুখি ব্যাংকিং অভিজ্ঞতা অর্জন করেন। তিনি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্যাংক অব আমেরিকায় গ্লোবাল ওয়েলথ এন্ড ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট ডিভিশনে কাজ করেন।

মোঃ আহসান-উজ জামান ১৯৮২ সালে ঢাকার এ.এন.জেড. গ্রীনলেজ ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসাবে যোগদান করে পরবর্তীতে যুক্তরাষ্ট্রে জেপি মর্গান চেস ব্যাংক, মর্গান স্ট্যানলি, বিএনপি পারিবা-তে কাজ করে বহুমুখি ব্যাংকিং অভিজ্ঞতা অর্জন করেন। তিনি  ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র এমবিএ এবং একজন স্বীকৃত মিডিয়েটর (accredited mediator).  কর্মজীবনে তিনি নিউইয়র্কে বিএনপি পারিবা কর্তৃক রিস্ক ম্যানেজমেন্ট এন্ড ক্যাপিটাল মার্কেট শীর্ষক সেমিনারে অংশগ্রহন করেন এবং লন্ডন, মেলবোর্ন ও মুম্বাইতে এ.এন.জেড. গ্রীনল্যাজ ব্যাংক আয়োজিত অপারেশন ম্যানেজমেন্ট, ফরেন ট্রেড, ফরেন এক্সচেঞ্জ, ক্রেডিট এবং প্রেজেন্টেশন স্কিল এর উপর প্রশিক্ষণ গ্রহণ করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।