বাপার সভাপতি মাহবুব সম্পাদক সাজ্জাদ


প্রকাশিত: ০১:৫৯ পিএম, ২৬ জানুয়ারি ২০১৬

বাংলাদেশ এয়ারলাইন্স পাইলটস এসোসিয়েশনের (বাপা)  ২০১৬-১৭ সালের জন্যে সভাপতি নির্বাচিত হয়েছেন ক্যাপ্টেন মাহবুবুর রহমান। এছাড়া সাধারণ সম্পাদক পদে ক্যাপ্টেন সোয়েব চৌধুরী বিনা প্রতিদ্বন্বিতায় নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার অনুষ্ঠিত এ নির্বাচন বাপার  দীর্ঘ ২৮ বছরের ইতিহাস ভেঙ্গেছে। কেননা এবারই প্রথম বিনা প্রতিদ্বন্বিতায় ফুল প্যানেল নির্বাচিত  হয়েছে।  

নব নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি ক্যাপ্টেন সোয়েব চৌধুরী,  যুগ্ন-সম্পাদক (প্রশাসন) ক্যাপ্টেন সৈয়দ নাজমুল হাসান, যুগ্ন-সম্পাদক (অপারেশন)    ফার্ষ্ট অফিসার শারহান আলী, কোষাধ্যক্ষ ফার্ষ্ট অফিসার মুনতাসির রহমান।
এছাড়া কার্যনির্বাহী সদস্যরা হলেন, ক্যাপ্টেন আমিনুল ইসলাম, ক্যাপ্টেন জয়নাল মিয়া, ফার্ষ্ট অফিসার সাদাদ জামিল।
উল্লেখ্য বাপা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি রেজিষ্টার্ড ট্রেড ইউনিয়ন এবং ইন্টারন্যাশনাল ফেডারেশন অব এয়ারলাইন্স পাইলটস্ এসোসিয়েশনের (ইফালপা) সক্রিয় সদস্য। এটি ইন্টারন্যাশনাল সিভিল এভিয়েশন অর্গানাইজেশনের (আইকাও) সঙ্গে নিবিড়ভাবে কাজ করে থাকে।

বর্তমানে বিশ্বের ১০০টির অধিক দেশের লক্ষাধিক বৈমানিক ‘ইফালপার সদস্য।  

আরএম/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।