দেশে এখন সু-বাতাস বইছে : এমএ মান্নান


প্রকাশিত: ০১:৪৩ পিএম, ২৬ জানুয়ারি ২০১৬

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশে এখন সুবাতাস বইছে। সবাই আজ শেখ হাসিনা সরকারের দিকে চেয়ে আছে। আজ পদ্মা সেতু নির্মাণ হচ্ছে। পায়রা বন্দরসহ বিভিন্ন স্থলবন্দরের অবকাঠামো বাড়ছে। শেখ হাসিনার সরকার দেশকে সুন্দর থেকে আরো সুন্দর করছে।

মঙ্গলবার আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে বেনাপোল কাস্টমস হাউস মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। `ডিজিটাল কাস্টমস ক্রমবর্ধমান সংযোগ` এ প্রতিবাদ্য বিষয় নিয়ে এবার বেনাপোল কাস্টমস হাউসে পালিত হচ্ছে আন্তর্জাতিক কাস্টমস দিবস। প্রতি বছরের ন্যায় এদিনে বিশ্বের ১৮০টি দেশের সঙ্গে `দি ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশন` কর্তৃক সদস্য রাষ্ট্র হিসেবে বাংলাদেশ কাস্টমস দিবসটি পালন করে থাকে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের জন্য একটি সু-সময় এসেছে। তিনি সম্মানের জাতি হিসেবে বাংলাদেশকে পরিচিত করতে সারা বিশ্বে কাজ করে যাচ্ছেন। দেশকে একটি উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠায় নিরলসভাবে দায়িত্ব পালন করছেন। বীর মুক্তিযোদ্ধাদের রক্তের বিনিময়ে অর্জিত এ দেশকে নিয়ে একটি মহল নানাভাবে চক্রান্ত শুরু করেছে। নাশকতার নামে তারা দেশকে ধ্বংস করার পাঁয়তারা করছে। সবাইকে সম্মিলিতভাবে এই চক্রান্তের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, ভারত ও বাংলাদেশ উভয়ই চায় ট্রানজিট চালু হোক। এটি পূর্বের যেকোনো সময়ের তুলনায় অনেক দূর এগিয়েছে। বাংলাদেশ ও ভারতের উচ্চ পর্যায়ে ট্রানজিট নিয়ে আলোচনা করছে। অচিরেই ট্রানজিট চালু হবে। সরকার চার দেশের মধ্যে ফ্রি মুভমেন্ট ভেহিকেল (বিবিআইএন) স্বাক্ষর করেছে। অচিরেই তা বাস্তবায়ন হবে।

যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মো. জামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বেনাপোল কাস্টমস কমিশনার এ এফ এম আবদুল্লাহ খান। মূল প্রবন্ধ পাঠ করেন বেনাপোল কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার ফিরোজ উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যশোর -২৬ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসাদুল হক, যশোর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন মাহমুদ, বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন, সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা।

বিভিন্ন সরকারি সংস্থা, আমদানি-রফতানিকারক, চেম্বার অব কমার্স, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। সকালে প্রতিমন্ত্রীর নেতৃত্বে কাস্টমস হাউস থেকে একটি বর্ণাঢ্য র্যালি বেনাপোল বন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

জামাল হোসেন/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।