যশোরে মিরাজের হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন


প্রকাশিত: ১০:১৯ এএম, ২৬ জানুয়ারি ২০১৬

মুক্তিপণ আদায়ে ব্যর্থ হয়ে যশোরে ১৩ বছরের শিশু রিয়াদুল ইসলাম মিরাজ হত্যার ঘটনায় জড়িতদের ফাঁসি দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় জেলার ১১টি বেসরকারি সংগঠন স্থানীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করে।

কর্মসূচিতে অংশ নেয়া মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার কেন্দ্রীয় সমন্বয়কারী মামুনুর রশীদ লাল্টু জানান, ২০১৩ সালের ২০ নভেম্বর ২৫ লাখ টাকা মুক্তিপণের দাবিতে যশোরের ঝিকরগাছার লাউজানি গ্রাম থেকে ঝিকরগাছার বিএম হাই স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র রিয়াদুল ইসলাম মিরাজকে অপহরণ করা হয়।

মুক্তিপণের টাকা না পেয়ে আপহরণকারীরা তাকে শ্বাসরোধে হত্যা করে। পরদিন তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দায়ের করা মামলাটি খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে। খুনিদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবি জানান তিনি।

মানববন্ধনে বেসরকারি সংস্থা জেজেএসর কর্মকর্তা অ্যাড. তাহমিদ আকাশ, শিশু সুরক্ষা এনজিও নেটওয়ার্কের প্রতিনিধি শাহাজাহান নান্নু, মানববাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার জেলা কর্মকর্তা শফিকুল ইসলাম, শিশু মিরাজের পিতা মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

মিলন রহমান/এআরএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।