একপেশে দোষারোপ পুলিশের মনোবল দুর্বল করে


প্রকাশিত: ১০:১৩ এএম, ২৬ জানুয়ারি ২০১৬

যেকোনো ধরনের ভুলের জন্য একপেশে দোষারোপ পুলিশ বাহিনীর মনোবল দুর্বল করে দেয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (প্রশাসন) মোখলেছুর রহমান। মঙ্গলবার পুলিশ সপ্তাহ উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইন্সে বক্তব্যকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, একজনের অপরাধের কারণে পুরো পুলিশ বাহিনীকে দোষারোপ করা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। এতে পুরো বাহিনীর সদস্যদের মনোবল দুর্বল হয়ে যায়।

মোখলেছুর রহমান বলেন, পুলিশ বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যের সঙ্গে জড়িয়ে। কিন্তু যখন পুলিশের গুণগান বিচার না করে একপেশে ভাবে সমালোচনা করা হয় তা অত্যন্ত কষ্টের। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করেন তিনি।

অতিরিক্ত আইজিপি বলেন, আমাদের কিছু সদস্যের হয়তো ভুল করে, ক্রটির কারণে শাস্তিও হয়। শাস্তি হওয়ার পরও যেন পুলিশকে নিয়ে সমলোচনা না হয়।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী নিজে যখন পুলিশ বাহিনীকে নিয়ে গর্ব করেন প্রসংশা করেন তখন আমাদের বুকটা ভরে যায়। আশা করছি আপনাদের কাছে যেসব দাবি দাওয়া উত্থাপন করা হয়েছে তা শিগগিরই পূরণ হবে।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আইজিপি এ কে এম শহীদূুল হকসহ ঊর্ধ্বতন পুলিশ সদস্য।

জেইউ/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।