রাবিতে বহিষ্কৃত ছাত্রলীগ নেতার সমর্থককে ধাওয়া


প্রকাশিত: ১০:০৭ এএম, ২৬ জানুয়ারি ২০১৬

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শাখা ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি এম মিজানুর রহমান রানার দুই অনুসারীকে ধাওয়া দেয়া হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনের সামনে এ ঘটনা ঘটে।

পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের সহায়তায় দুপুর ২টার দিকে তারা ক্যাম্পাস ত্যাগ করে। তারা হলেন, ছাত্রলীগের উপ-প্রচার বিষয়ক সম্পাদক আনোয়ারুল ইসলাম শুভ্র ও ছাত্রলীগ কর্মী কামারুজ্জামান লিটন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার আনোয়ারুল ইসলাম শুভ্র ও কামারুজ্জামান লিটন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের স্নাতক পর্বের চূড়ান্ত পরীক্ষা দিতে বিভাগের আসে। পরীক্ষা শেষে পূর্ব শত্রুতার জের ধরে শের-ই-বাংলা ফজলুল হক হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী অনিক মাহমুদ বনি ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য সাকিবুল হাসান বাকির অনুসারীরা তাদের ধাওয়া করে।

ধাওয়া খেয়ে লিটন ও শুভ্র বিভাগের সভাপতি ড. এস এম এক্রাম উল্যাহর কক্ষে প্রবেশ করে। পরে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আতিকুর রহমান ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন। এরপর পুলিশের সহায়তায় তাদের ক্যাম্পাস থেকে বের করে দেয়া হয়।

RU-POLICE

ছাত্রলীগ সূত্রে জানা যায়, এর আগে ১৬ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সদস্য সাকিবুল হাসান বাকি, কর্মী অনিক মাহমুদ বনি ও সাজ্জাদকে মারধর করে বহিষ্কৃত সভাপতির অনুসারী ছাত্রলীগ নেতা মেহেদি হাসান। এ সময় কামারুজ্জামান লিটনও মারধরের সঙ্গে জড়িত ছিলেন বলে জানা যায়। এদিন রডের আঘাতে পায়ে গুরুতর জখম হয় বনি।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু জাগো নিউজকে বলেন, তাদের বিরুদ্ধে ক্যাম্পাসের নানা ধরনের অপকর্মে লিপ্ত থাকার অভিযোগ রয়েছে। ব্যক্তিগত শত্রুতার জের ধরে তাদের ধাওয়া দেয়া হয়েছিল। কিন্তু আমরা বিশ্ববিদ্যালয়ে পরিবেশ শান্ত রাখতে পুলিশি সহায়তায় তাদের ক্যাম্পাস থেকে বের করে দিয়েছি।

মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) অশোক চৌহান জাগো নিউজকে বলেন, তাদের গ্রেফতার করা হয়নি। বিশ্ববিদ্যালয় থেকে তাদের উদ্ধার করে নিরাপদ স্থানে ছেড়ে দেয়া হয়েছে। এ বিষয়ে মামলা করা হলে তদন্ত করা হবে।

রাশেদ রিন্টু/এআরএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।