নির্দিষ্ট সময়ে পদ্মা সেতুর কার্যক্রম সম্পন্ন করার তাগিদ


প্রকাশিত: ১১:৩৬ এএম, ২৬ নভেম্বর ২০১৪

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভায় পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের কার্যক্রম নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের তাগিদ দেয়া হয়েছে। বুধবার সংসদ ভবনে কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ তাগিদ দেয়া হয়।

কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, রেজওয়ান আহম্মদ তৌফিক এবং নুরুজ্জামান আহমেদ সভায় অংশগ্রহণ করেন।

সভায় যানযট ও সড়ক দুর্ঘটনারোধে মন্ত্রণালয় কর্তৃক গৃহিত পদক্ষেপ, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ) এর সার্বিক কার্যক্রম এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়। এছাড়া পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের কার্যক্রম পরিদর্শন প্রতিবেদন উত্থাপন করা হয়।

সভায় সড়ক ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের কার্যক্রম সরেজমিনে পরিদর্শন প্রতিবেদন উপস্থাপন করা হয়।

সভায় আরও জানানো হয়, পদ্মা বহুমুখী সেতুর কার্যক্রম মোট ৫টি প্যাকেজে চলমান আছে। স্থায়ী কমিটি পদ্মা বহুমুখী সেতুর বিশাল কর্মযঞ্জ দেখে সন্তোষ প্রকাশ করে এবং নির্দিষ্ট সময়ের মধ্যে পদ্মা সেতু নির্মাণ সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করে।

যানযট নিরসনে শহর বাইপাস সড়ক, লিংক সড়ক, ফ্লাইওভার, রেলওয়ে ওভারপাস, রাজধানী ঢাকার নতুন প্রবেশ ও নির্গমন সড়ক নির্মাণ, জাতীয় মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ, বিদ্যমান সড়ক প্রশস্ত করণ, ইন্টার সেকশন উন্নয়ন ও ফেরী সার্ভিসের স্থানে নতুন সেতু নির্মাণ নিয়ে সভায় আলোচনা করা হয়। -বাসস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।