দাবি না মানলে লাগাতার কর্মবিরতির হুমকি


প্রকাশিত: ০৭:২৭ এএম, ২৬ জানুয়ারি ২০১৬

লাইটারেজ শ্রমিকদের ৩৫ দফা দাবি মেনে না নিলে দেশব্যাপী লাগাতার কর্মবিরতির হুমকি দিয়েছে বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়ন। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে অায়োজিত এক মানববন্ধনে এ ঘোষণা দেওয়া হয়।

৩৫ দফা দাবি অাদায়ের লক্ষ্যে শ্রমিকদের অান্দোলন কর্মসূচি ছাড়া অার কোন পথ খোলা নেই উল্লেখ করে বক্তারা বলেন, শ্রম অধিকার প্রতিষ্ঠার যুদ্ধ এখনও শেষ হয়ে যায়নি। অামরা যদি চুপ করে বসে থাকি এবং দলা-দলি করে পৃথক হয়ে যাই তাহলে শোষকদের সুবিধা হয়।

বক্তার আরো বলেন, শোষকেরা চাইবে শ্রমিকেরা যেন এক হতে না পারে। তাই অামাদের প্রয়ােজন এগুলাের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে অান্দোলন করা অার দাবি অাদায় না হওয়া পর্যন্ত লাগাতার কর্মবিরতি অব্যাহত রাখা।

শ্রমিকদের উল্লেখযোগ্য দাবির মধ্যে রয়েছে, সর্বনিম্ন মূল মজুরি ১২,০০০ টাকা, শতভাগ রেশন ভাতা, মূল মজুরির সমমান সরকারি মাসিক ভাতা প্রদান ও শ্রম অাইনের অাপত্তিকর ধারা বাতিল করা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের প্রধান কার্যালয়ের সচিব এম. এ. রনি, মো. শাহাজাহান, মোশাররফ হোসেন, সাইফুল ইসলাম, শামিম ওসমান প্রমুখ।

এএস/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।