কালি ও কলম পুরস্কার পাচ্ছেন কবি শামীম হোসেন


প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ২৫ জানুয়ারি ২০১৬
ফাইল ছবি : কবি শামীম হোসেন

সাহিত্য শিল্প ও সংস্কৃতিবিষয়ক মাসিক পত্রিকা কালি ও কলম প্রবর্তিত ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার ২০১৫’ পাচ্ছেন কবি শামীম হোসেন। ‘ধানের ধাত্রী’ কাব্যগ্রন্থের জন্য কবিতা বিভাগে এ পুরস্কার পাচ্ছেন তিনি।

আগামী শুক্রবার (২৯ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় ঢাকার জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে পুরস্কার হিসেবে তার হাতে ক্রেস্ট, সম্মাননাপত্র ও অর্থমূল্য হিসেবে এক লাখ টাকা প্রদান করা হবে।

কবি শামীম হোসেন ১৯৮৩ সালের ৭ আগস্ট রাজশাহীতে জন্মগ্রহণ করেন। দেড় দশকের অধিক সময় আত্মমগ্ন রয়েছেন কবিতা চর্চায়।

তার প্রকাশিত গ্রন্থ : বরেন্দ্র প্রান্তরে বসন্ত নামে (কাব্য ২০০৭), পাখি পাখি ভয় (কাব্য ২০১১), উপমাংসের শোভা (কাব্য ২০১২), শীতল সন্ধ্যা গীতল রাত্রি (কাব্য ২০১৩), ধানের ধাত্রী (কাব্য ২০১৫) এবং এক তুড়ি ছয় বুড়ি (ছড়া ২০০৮)।

কবিতা লেখার পাশাপাশি সম্পাদনাতেও রয়েছে তার বিশেষ দক্ষতা। দীর্ঘ ১৫ বছর ধরে প্রকাশ করছেন শিল্প সাহিত্যের কাগজ ‘নদী’। বর্তমানে তিনি রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক উত্তরা প্রতিদিনে সিনিয়র সাব-এডিটর হিসেবে কর্মরত।

শাহরিয়ার অনতু/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।