১১০ পরিবারের মাঝে স্বজনের শীতবস্ত্র বিতরণ


প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ২৫ জানুয়ারি ২০১৬

‘সেবা, ত্যাগ, সম্প্রীতি, প্রগতি ও উন্নয়ন’ স্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংলগ্ন বিনোদপুর ও রেল লাইনের পাশের হত-দরিদ্র ১১০টি শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে বিশ্ববিদ্যালয়ের রক্তদাতা সংগঠন স্বজন।

সোমবার বেলা সাড়ে ৩টার দিক থেকে ওই এলাকায় গিয়ে শীতবস্ত্র বিতরণ করেন স্বজনের সদস্যরা।

এ সময় ম্যাটেরিয়লস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. জি এম শফিউর রহমান, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সযোগী অধ্যাপক ড. মো. সালাহ্উদ্দিন, স্বজন উপদেষ্টা পরিষদের সদস্য ফাহমিদা লাইজু ও লাবু রেজা, স্বজনের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতি আশিকুল ইসলাম, সাধরণ সম্পাদক আব্দুর রশিদ উপস্থিত ছিলেন।

স্বজনের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতি আশিকুল ইসলাম বলেন, মানুষের জন্য মঙ্গল বয়ে আনবে এমন কাজ আমরা সব সময় করার চেষ্টা করি। এরই ধারাবাহিকতায় প্রতি বছরের ন্যায় এবারো আমরা ১১০ শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছি।

এর অর্থায়নের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের স্বজন কর্মীদের স্বেচ্ছায় ক্ষুদ্র ক্ষুদ্র অংশগ্রহণে এ কাজটি করা হয়েছে।

২০০২ সালে গুটিকয়েক শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করা এই সংগঠনটির বর্তমান সদস্য সংখ্যা সাড়ে এগারো হাজারেরও বেশি। এ পর্যন্ত স্বজনের সদস্যরা ১৫ হাজার একশো ১৩ ব্যাগ রক্ত প্রদান করেছে।

রাশেদ রিন্টু/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।