কাস্টমস দিবস : বেনাপোল কাস্টমস হাউজে ব্যাপক আয়োজন


প্রকাশিত: ১২:৩৫ পিএম, ২৫ জানুয়ারি ২০১৬

প্রতি বছরের ন্যায় এবারও আন্তর্জাতিক কাস্টমস দিবসে বেনাপোল কাস্টমস হাউজ ব্যাপক আয়োজন করেছে। এবার বেনাপোল ও যশোর কাস্টমস কমিশনারেট যৌথভাবে যশোর-বেনাপোল কাস্টমস আঞ্চলিক উদযাপন কমিটি এ অনুষ্ঠান করছে।

এ উপলক্ষে বেনাপোল কাস্টমস হাউসসহ বন্দর এলাকা সাজানো হয়েছে বর্ণিল সাজে। বিভিন্ন ব্যান্যার ফেস্টুনে ভরে গেছে বেনাপোল বন্দর এলাকা। প্রতি বছরের ন্যায় এ দিনে বিশ্বের ১৭৮টি দেশের সঙ্গে ’দি ওয়াল্ড কাস্টমস ওরগানাইজেশন’ কর্তৃক সদস্য রাষ্ট্র হিসেবে বাংলাদেশ কাস্টমস দিবসটি পালন করে থাকে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে কাস্টমস হাউস থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বেনাপোল বন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করবে। পরে বেনাপোল কাস্টমস ক্লাবে এক সেমিনারের আয়োজন করা হয়েছে।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যশোর-১ এর সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক ও ভ্যাট প্রশাসন) সুলতান মো. ইকবাল, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিজিবির রিজিয়ন কমান্ডার ব্রিগ্রেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, যশোর জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, যশোরের পুলিশ সুপার আনিছুর রহমান, বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন। সেমিনারে স্বাগত বক্তব্য রাখবেন বেনাপোল কাস্টমস কমিশনার এএফএম আবদুল্লাহ খান। সেমিনারে সভাপতিত্ব করবেন যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মো. জামাল হোসেন।  

জামাল হোসেন/এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।