প্যারিস হামলাকারী ৯ জঙ্গির ভিডিও প্রকাশ


প্রকাশিত: ০৫:৫৩ এএম, ২৫ জানুয়ারি ২০১৬

প্যারিসে হামলাকারী ৯ জঙ্গির একটি ভিডিও প্রকাশ করেছে ইসলামিক স্টেট (আইএস)। রোববার আইএসের গণমাধ্যম শাখা থেকে ওই ভিডিও অনলাইনে পোস্ট করা হয়েছে। সেখানে বলা হয়েছে, নভেম্বরে প্যারিস হামলায় আইএসের ৯ জঙ্গি অংশ নেয়।

গত ১৩ নভেম্বরে প্যারিসের ছয়টি স্থানে একযোগে আইএসের হামলায় কমপক্ষে ১৩০ জনের প্রাণহানি ঘটে। ভিডিও ফুটেজে দেখা যায়, কয়েকজন জঙ্গি বন্দিদের শিরশ্ছেদ করছেন এবং মধ্যপ্রাচ্যে সামরিক প্রশিক্ষণ নিচ্ছেন।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, ভিডিওতে ফ্রান্সের রাজধানীতে ভয়াবহ সন্ত্রাসী হামলা চালানো হয় যেসব স্থানে সেই স্থানগুলোও দেখানো হয়। এছাড়া পশ্চিমা সমাজ ও সংস্কৃতি বিরোধী বক্তব্যও দিতে দেখা যায়। আইএসের এক জঙ্গি ব্রিটেনে হামলারও হুমকি দিয়েছে।

abaaoud

এ সময় ব্রিটেনের যে আইনপ্রণেতারা সিরিয়ায় আইএসের বিরুদ্ধে বিমান হামলাকে সমর্থন দিয়েছেন তাদের ছবি দিয়ে ভিডিওটি শেষ হয়েছে।

সাইট মনিটরিং গ্রুপ জানিয়েছে, প্যারিসে হামলার আগে আইএসের কথিত রাজধানী রাক্কায় এ ভিডিওটি ধারণ করা হয়েছে। এদিকে এ ভিডিওর বিষয়ে কোনো মন্তব্য করেনি ফ্রান্স।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।