পরিবেশবান্ধব পাইপ-ফিটিংস বাজারজাত করছে নাভানা


প্রকাশিত: ০৫:৩৪ এএম, ২৫ জানুয়ারি ২০১৬

পানি সরবরাহের পরিবেশবান্ধব পাইপ-ফিটিংস বাজারজাত করছে নাভানা ইঞ্জিনিয়ারিং লিমিটেড। বাংলাদেশ প্লাস্টিক গুডস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিপিজিএমইএ) আয়োজিত আন্তর্জাতিক প্লাস্টিক মেলায় নাভানার স্টলে গিয়ে এমনটা দেখা গেল।

প্রতিষ্ঠানটির প্রজেক্ট কো-অর্ডিনেটর ইঞ্জিনিয়ার শুভাশীষ ভৌমিক জানালেন, নাভানার প্রতিটি পণ্যই অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি। তাই এর স্থায়িত্বও অনেক বেশি। এছাড়া নাভানা একই মানের গৃহস্থলীর প্লাস্টিক পণ্য উৎপাদন ও সরবরাহ করছে। এসব পণ্য গ্রাহকদের বেশ নজর কেড়েছে।

নাভানার পণ্যের গুণগত মান নিয়ে তিনি বলেন, পাইপ তৈরির সব ধরনের কাঁচামাল বিদেশ থেকে আনা হয়। এরপর উন্নত প্রযুক্তিতে দেশে এসব পাইপ তৈরি করেন দক্ষ কারিগররা। যার গুণগত মান বাজারে প্রচলিত অন্য পাইপের চেয়ে অনেক ভালো। দামেও বেশ সাশ্রয়ী।

নাভানার স্টলটি সাজানো হয়েছে নাভানার পাইপ ও ফিটিংস দিয়ে। পাইপ দিয়ে যে একটি স্টল সাজানো যায় তা এটি না দেখলে বোঝার উপায় নেই । সুন্দর সাজসজ্জার জন্য স্টলটি বেস্ট কেটাগরিতে তৃতীয় হয়েছে আর সাজসজ্জার দায়িত্বে ছিল থ্রিপি কমিউনিকেশন।

দর্শনার্থীদের জন্য নানা ধরনের খেলার আয়োজন করা হয়েছে; স্টলের পাশেই গলফ খেলার আয়োজন। অন্য পাশে পণ্যের নানা তথ্যও প্রদর্শনী করা হয়। মেলা উপলক্ষে ক্রেতাদের জন্যও বান্ডেল অফার দিয়েছে নাভানা। তবে স্টলের মূল উদ্দেশ্য ছিল- গ্রাহকদের কাছে নাভানার পণ্যের প্রচারণা চালানো। ক্রেতাদের আগ্রহের বিষয়টি মাথায় রেখে এ বান্ডেল অফার দেওয়া হয়েছে।

স্টলের দায়িত্বরত কর্মীরা জানান, ২০১০ সাল থেকে নাভানা ইঞ্জিনিয়ারিং লিমিটেড পাইপ ও ফিটিংস উৎপাদন করছে। এসব সেচের পাশাপাশি পাইপ-ফিটিংস ঘর-বাড়ি নির্মাণেও মানুষের চাহিদা মেটাচ্ছে।

এবার বছরের শুরু থেকে ওয়াটার পাম্প ও রান্না ঘরের সিংক, কিচেন স্টোভ নিয়ে বাজারে হাজির হয়েছে নাভানা। গৃহস্থলীর পণ্যের মধ্যে বালতি, টুল, গামলা, হ্যাঙ্গার, লন্ড্রি, ওয়েস্ট পেপার বাস্কেটসহ নানা পণ্য উল্লেখযোগ্য বলে জানান তিনি।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।