ড্যাফোডিলে চলছে বিউটিফুল বাংলাদেশ ফটোগ্রাফি প্রতিযোগিতা


প্রকাশিত: ০৩:৪৫ এএম, ২৫ জানুয়ারি ২০১৬

বাংলাদেশের পর্যটন শিল্পকে বেগবান করার নিমিত্তে সরকার ঘোষিত পর্যটন বৎসর-২০১৬ সফল করার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে চলছে অজন্তা ফ্যাশন বিউটিফুল বাংলাদেশ ফটোগ্রাফি কনটেস্ট-২০১৬। তিন দিনব্যাপী এ প্রতিযোগিতা শেষ হবে মঙ্গলবার (২৬ জানুয়ারি)।

এ আলোকচিত্র প্রতিযোগীতার মূল উপজীব্য বিষয় হল আবহমান বাংলার প্রকৃতি, ইতহাস, সাংস্কৃতিক ঐতিহ্য ও উৎসব। সারাদেশ থেকে অংশ নেয়া ২৫০ টি ছবি থেকে বিজ্ঞ বিচারকমণ্ডলীর রায়ে বাছাই করা সেরা ৩০টি ছবি চুড়ান্ত প্রতিযোগিতার জন্য মনোনীত হয়। বিজ্ঞ বিচারকমণ্ডলীর রায়ে সেরা প্রথম তিনটি আলোক চিত্রের জন্য যথাক্রমে ৩০০০০, ২০০০০ ও ১০০০০ টাকার পুরস্কার প্রদান করা হবে। ২৬ জানুয়ারি ২০১৬ এ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী জনাব রাশেদ খান মেনন, এমপি।

তথ্যমন্ত্রী  হাসানুল হক ইনু প্রধান অতিথি হিসেবে এ প্রতিযোগীতার উদ্বোধন করেন রোববার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান জনাব অপরূপ চৌধুরী এবং সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান।

প্রধান অতিথির বক্তব্যে ইনু বলেন, পর্যটন শিল্পে বিদেশী পর্যটকদের আকৃষ্ট করার আগে বাংলাদেশের মানুষকে বাংলাদেশের দর্শনীয় স্থানসমূহ আকৃষ্ট করার পাশাপাশি বিশ্বের বাংলাভাষা-ভাষী মানুষদেরও আকৃষ্ট করতে হবে।বাংলাদেশের  যে ৮০০ টি দর্শনীয় স্থান রয়েছে, সেগুলোকে চলচ্ছিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলতে হবে। আমাদের জীব বৈচিত্র, প্রাকৃতিক সৌন্দর্য্য ও উৎসব সমূহের যে বৈশিষ্ট্য রয়েছে তা বিদেশেী পর্যটকদের কাছে আকর্ষনীয়ভাবে উপস্থাপন করতে হবে। তাহলেই আমাদের পর্যটন শিল্প আরো বেশী অর্থনৈতিক সম্ভাবনাময় খাত হিসেবে পরিগনিত হবে। এক্ষেত্রে তিনি সরকারের পাশাপাশি বেসরকারি খাত সমূহকে এগিয়ে আসার আহ্বান জানান।   

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।