বরিশালে ইন্দোনেশিয়ার নাগরিকের মৃত্যু


প্রকাশিত: ১১:৫৮ এএম, ২৪ জানুয়ারি ২০১৬

বরিশালে সুকরি (৪০) নামে ইন্দোনেশিয়ার এক নাগরিকের মৃত্যু হয়েছে। রোববার বাদ আছর নগরীর চৌমাথা সংলগ্ন সৈয়দ হাতেম আলী কলেজ মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

সুকরি বিশ্ব ইজতেমার ১ম পর্বে অংশ নিতে বাংলাদেশে আসেন। পরে চিল্লার জন্য তিনি গত ১৩ জানুয়ারি থেকে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রানীরহাট হাজীবাড়ি মসজিদে অবস্থান করছিলেন।

তাবলীগ জামাতে তার সাথী বরিশাল সিটি কলেজের প্রভাষক মতিউর রহমান জানান, শনিবার রাতে সুকরি অসুস্থ হয়ে পড়েন। এরপর দ্রুত বাকেরগঞ্জ থেকে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সুকরির শ্বাস রোগ ছিল। অসুস্থ হওয়ার আগে তিনি কাঁশ ছিলেন।

প্রভাষক মতিউর রহমান জানান, সুকরি ইন্দোনেশিয়ার একটি হাসপাতালে কাজ করতেন। তিনি (সুকরি) স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন। বাদ আছর মারকাজ মসজিদ সংলগ্ন সৈয়দ হাতেম আলী কলেজ মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে তাবলীগ জামায়াতের মুরব্বিরা ছাড়াও শত শত মুসল্লি অংশ নেন।

মৃতদেহ দাফনের ব্যাপারে প্রভাষক মতিউর রহমান জানান, সুকরির স্বজনদের সঙ্গে কথা হয়েছে। তারা মৃতদেহ মারকাজ মসজিদ সংলগ্ন গোরস্থানে দাফন করতে বলেছেন। বাংলাদেশে অবস্থিত ইন্দোনেশিয়ার দূতাবাসের কর্মকর্তাদের জন্য অপেক্ষা করা হচ্ছে। তারা আসলে মৃতদেহ দাফন করা হবে।

সাইফ আমীন/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।