রাস্তায় কাউকে গুলি করলেও ভোটার কমবে না : ট্রাম্প


প্রকাশিত: ১১:৫৩ এএম, ২৪ জানুয়ারি ২০১৬

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে রিপাবলিকান দলের মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প এবার নতুন বিতর্কের জন্ম দিয়েছেন। রাস্তায় দাড়িয়ে কাউকে যদি গুলি করেন তবুও তার ভোটার কমবে না বলে দম্ভোক্তি করেছেন। শনিবার দেশটির আইওয়া অঙ্গরাজ্যে এক নির্বাচনী সমাবেশে তিনি এ দম্ভোক্তি করেন। খবর দ্য গার্ডিয়ান ও ইন্ডিপেনডেন্ট।

গত ডিসেম্বরে যুক্তরাষ্ট্রের সান বার্নাডিনোতে বন্দুকধারীদের হামলায় ১৪ জন নিহত হওয়ার পর হামলার দায় শিকার করে আইএস। এ ঘটনার পর মুসলিমদের প্রতি তীব্র বিষোদগার করে ট্রাম্প। যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপের দাবিও জানান রিপাবলিকান দলের এ প্রেসিডেন্ট প্রার্থী। এরপর বিশ্বজুড়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন মার্কিন ধনকুবের।

এবার সেই বিতর্কে নতুন মাত্রা যোগ করলেন ট্রাম্প। আইওয়ায় তিনি বলেন, আমি নিউ ইয়র্কের পঞ্চম অ্যাভিনিউতে দাঁড়িয়ে যদি কাউকে গুলি করি তাহলেও আমার কোনো ভোটার কমবে না।

এমন এক সময় তিনি এ দম্ভোক্তি করলেন যখন দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামা অস্ত্র বিক্রির ওপর বেশ কিছু বিধি নিষেধ আরোপ করেছেন। এদিকে, ট্রাম্পের এই দম্ভোক্তি নিয়ে বিরোধী শিবিরে রীতিমতো সমালোচনা শুরু হয়েছে।

আগামী ৮ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে সম্প্রতি রয়টার্স ও ইপসসের এক জরিপে দেখা যায়, রিপাবলিকান ভোটারদের ৪০ দশমিক ৬ শতাংশ ট্রাম্পকে সমর্থন করেছেন। আইওয়া অঙ্গরাজ্যে ট্রাম্পকে ৩৭ শতাংশ রিপাবলিকান ভোটার সমর্থন দিয়েছে বলে সিএনএন/ওআরসির এক জরিপে উঠে এসেছে।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।