মালয়েশিয়ায় আরাফাত রহমানের মৃত্যুবার্ষিকী পালিত


প্রকাশিত: ১০:৪২ এএম, ২৪ জানুয়ারি ২০১৬

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর প্রথম মৃত্যুবার্ষিকী পালন করেছে মালয়েশিয়া বিএনপি। রোববার বাদ জোহর হাংতুয়া মসজিদে মালয়েশিয়া বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মালয়েশিয়া বিএনপি সভাপতি ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান বাদলের সভাপতিতে আলোচনা সভায় কোকোর কর্মজীবন নিয়ে বক্তব্য রাখেন, মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মোশাররফ হোসেন,বিএনপির কেন্দ্রীয় নেতা মির্জা খোকন , সিনিয়ার সহ-সভাপতি মাহবুব আলম শাহ্ ,সহ-সভাপতি তালহা মাহমুদ, হাজী জাকিরুল ইসলাম।

এছাড়াও মো. গোলাম মোস্তফা, সেলিম ভুইয়া, আব্দুল জলিল লিটন, মাহতাব লিটন,ডা. রুহুল আমিন,সহ-সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গির আলম ,সিরাজুল ইসলাম মাহমুদ, মো.  ফজলুল করিম সোহরাব হোসেন ,এস এম রহমান নিপু,আব্দুলাহ আল মামুন লিটন, মামুন বিন আব্দুল মান্নান, মালয়েশিয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা সালাহ উদ্দিন,সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ , প্রচার সম্পাদক এস এম বশির আলম,দফতর সম্পাদক মো. আমিনুল ইসলাম (রতন),সহ-দফতর সম্পাদক এ কে এম হাবিবুর রহমান শিশির, মো. আলি আকবর।

ধর্ম বিষয়ক সম্পাদক এস এম মুস্তাফিজুর রহমান, যুবদল সভাপতি মো. জাহাঙ্গির আলম খান,সহ- সভাপতি মঞ্জু খা, সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন সাগর, স্বেচ্ছাসেবক দল সভাপতি হাবিবুর রহমান রতন,সিনিয়ার সহ-সভাপতি  আলি খান জুয়েল , কোতারায়া শাখা বিএনপির সভাপতি  মাসুদ রানা, কেপং শাখা বিএনপির সভাপতি খলিল মাতবর, ক্লাং শাখা বিএনপির সভাপতি মো. জাকির হোসেন, ক্লাং শাখা বিএনপির সধারণ সম্পাদক তফাজ্জল , ক্লাং শাখা বিএনপির যুগ্নসধারণ সম্পাদক মো. মনির প্রমূখ।
 
এদিকে রোববার সকাল ১১টা ৩০ মিনিটে কোরআনখানি, ও ২টা ৩০ মিনিটে বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমানের আত্মার মাগফিরাত এবং বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে মোনাজাত করা হয়।

দোয়া পরিচালনা করেন হাংতুয়া মসজিদের ইমাম মাওা:ঈসা বিন বাদুল মানাফ । পরে এতিম ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

উল্লেখ্য, গত বছরের ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান আরাফাত রহমান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর। পরে ২৮ জানুয়ারি আরাফাত রহমানের মরদেহ দেশে আনা হয়। ওই দিনই বনানী কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

এসকেডি/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]