চলচ্চিত্র প্রযোজক কেএমআর মঞ্জুর আর নেই


প্রকাশিত: ০৮:৫৯ এএম, ২৪ জানুয়ারি ২০১৬

প্রযোজকরাই চলচ্চিত্রের সবচেয়ে বড় অভিভাবক। তাদের লগ্নিতেই ছবি নির্মাণ হয়, তারকাদের জন্ম হয়। কিন্তু বরাবরই তারা থাকেন আলোচনার বাইরে। সেই নিভৃতচারী কারিগরদের মধ্যে অন্যতম ছিলেন বাংলােদশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির সাবেক সভাপতি কে এম আর মঞ্জুর।

গতকাল শনিবার দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চলচ্চিত্র পাড়ায়।

মঞ্জুরের পারিবারিক সূত্রে জানা গেছে, সপ্তাহ খানেক ধরে বুকের ব্যথা ও কফ জমার কারণে হাসপাতালে ভর্তি ছিলেন কেএমআর মঞ্জুর। গতকাল রাতে তার শারীরিক অবস্থার অবনতি হয়। অবশেষে সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আগামী মঙ্গলবার তার দাফন সম্পন্ন হবে বলে জানা গেছে। তার আগে মঙ্গলবার বিএফডিসিতে তার মরদেহ আনা হবে। মৃত্যুকালে তিনি ২ ছেলে ৩ মেয়ে রেখে গেছেন।

কে এম আর মঞ্জুর একজন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিত্ব। মুক্তিযুদ্ধ ও জীবনধর্মী চলচ্চিত্র নির্মাণে বিনিয়োগের জন্য একাধিকবার এই পুরস্কার অর্জন করেন। তার প্রোডাকশন হাউস থেকে নির্মিত জনপ্রিয় চলচ্চিত্র হলো- ‘দাঙ্গা’, ‘সিপাহি’, ‘আমার প্রেম আমার অহংকার’ প্রভৃতি।

বাংলাদেশ ফিল্ম ক্লাবের তিনবারের সফল সভাপতি ছিলেন কেএমআর মঞ্জুর।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।