শান্তর সেঞ্চুরিতে জিম্বাবুয়েকে হারালো যুবারা


প্রকাশিত: ০১:৪১ পিএম, ২৩ জানুয়ারি ২০১৬

নাজমুল হোসেন শান্তর দুর্দান্ত সেঞ্চুরিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৬৩ রানের বড় জয় তুলে বিশ্বকাপের প্রস্তুতি সারলো মেহেদী হাসান মিরাজরা।

বাংলাদেশের দেয়া ২৮৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রায়ান মারের দুর্দান্ত সেঞ্চুরির পরও হার মানতে বাধ্য হলো জিম্বাবুয়ের যুবারা। দলের অন্য ব্যাটসম্যানরা তাকে যোগ্য সঙ্গ দিতে না পারায় ২২১ রানেই সবকটি উইকেট হারায় সফরকারীরা। দলের পক্ষে সর্বোচ্চ ১২৩ রান করেন মারে। ১২৩ বলে খেলে ৯টি চার এবং ৩টি ছক্কায় সাজানো ছিল তার এই ইনিংস। এছাড়া অক্ষয় প্যাটেল করেন ৩২ রান। বাংলাদেশের পক্ষে আব্দুল হালিম ৪৬ রানে নেন ২টি উইকেট।

এরআগে শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই সাইফের উইকেট হারায় বাংলাদেশ। তবে দ্বিতীয় উইকেটে জয়রাজ শেখকে নিয়ে ৬২ রানের জুটি গড়ে প্রাথমিক চাপ সামলে নেয় যুবারা। এরপর দ্রুতই এই দুই ব্যাটসম্যান ফিরে গেলে অধিনায়ক মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন শান্ত। ৮০ রানের দারুণ এক জুটি গড়ে বাংলাদেশকে বড় স্কোরের পথে নিয়ে যান তারা। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২৮৪ রান সংগ্রহ করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

সর্বোচ্চ ১০২ রান করেন নাজমুল হোসেন শান্ত। ১০৩ বলে ৫টি চার এবং ১টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি। এছাড়া পিনাক ৪৩ এবং মিরাজ ৩৩ রান করেন। জিম্বাবুয়ের পক্ষে ৬৭ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন উইলিয়াম মাশিংগে। এছাড়া জেরোম আইভস পান ২টি উইকেট।

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।