৭ দেশের স্পিকার আসছেন বাংলাদেশে


প্রকাশিত: ১২:০৭ পিএম, ২৩ জানুয়ারি ২০১৬

সাত দেশের জাতীয় সংসদের স্পিকার আসছেন বাংলাদেশে। আগামী ৩০ থেকে ৩১ জানুয়ারি ঢাকায় অনুষ্ঠিতব্য সাউথ এশিয়ান স্পিকার্স সামিটে অংশ নেবেন তারা। ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) এবং ক্যাম্পেইন ফর টোবাকো ফ্রি কিডস এর যৌথ উদ্যোগে এই সেমিনার হবে। এতে বাংলাদেশসহ ৮টি দেশের স্পিকাররা অংশ নেবেন।

রাজধানীর প্যান প্যাসেফিক হোটেল সোনারগাঁও হোটেলে সাউথ এশিয়ান স্পিকার্স সামিট অন এচিভমেন্ট দ্য সাসটেনেইবল ডেভেলপমেন্ট গোল (এসডিজিএস) শীর্ষক এই সামিট অনুষ্ঠিত হবে। ৩১ জানুয়ারি সামিটের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন।

সামিটের কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনে জাতীয় সংসদ সচিবালয়ে গত ২১ জানুয়ারি প্রস্তুতিমূলক আন্তঃমন্ত্রণালয় সভা সচিবালয়ের সচিব ড. মো. আব্দুল রব হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সামিটে বাংলাদেশ, আফগানিস্তান, ভুটান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান এবং শ্রীলংকার জাতীয় সংসদের স্পিকাররা অংশগ্রহণ করবেন।

এইচএস/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।