বঙ্গবন্ধুর সমাধিতে আওয়ামী তৃণমূল লীগের শ্রদ্ধা


প্রকাশিত: ০৯:১৫ এএম, ২৩ জানুয়ারি ২০১৬

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী তৃণমূল লীগ। শুক্রবার বিকেলে গোপালগঞ্জের টুংগীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং পরে তাঁর ও শাহাদাত বরণকারী স্বজনদের বিদেহী আত্মার মাগফেরাত ও দোয়া প্রার্থনা করেন নেতাকর্মীরা।

‘ভোগে নয়-ত্যাগে বিশ্বাসী’ আওয়ামী লীগের এ নতুন অঙ্গ সংগঠনের (নিবন্ধন প্রক্রিয়াধীন) কেন্দ্রীয় কার্যকরী সংসদের সভাপতি মো. শাহেদুল আলম চৌধুরী টিপু নিজেই মোনাজাত করেন। এছাড়া তৃণমূল লীগের সাধারণ সম্পাদক মো. খালেদ সোবহান চোধুরী নাসিমসহ প্রায় ৪ শতাধিক নেতাকর্মীরা এ সময় মোনোজাতে অংশ নেন।

শাহেদুল আলম চৌধুরী টিপু বলেন, ‘ভোগে নয়-ত্যাগে বিশ্বাসী’-এ সংগঠন আওয়ামী লীগের একটি শক্তিশালী অঙ্গ সংগঠন হয়ে ওঠবে। সারা বাংলায় তৃণমূলের ঝড় ওঠবে। আর এ ঝড়ে পাকিস্তানের দোসর বিএনপি-জামায়াত নির্মূল হয়ে যাবে।

মোনাজাতে বঙ্গবন্ধুর বিদেহী আত্মার শান্তি কামনা, আওয়ামী লীগ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন তৃণমূল লীগের সভাপতি মো. শাহেদুল আলম চৌধুরী টিপু।

জানা যায়, এর আগে শুক্রবার সকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে গোপারগঞ্জের টুংগীপাড়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন তারা। মাওয়ান ফেরিঘাট হয়ে বিকেলে সমাবেত হন বঙ্গবন্ধুর সমাধিস্থলে। সেখানে প্রথমমে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, পরে বঙ্গবন্ধু ও শাহাদাত বরণকারী স্বজনদের বিদেহী আত্মার মাগফেরাত ও দোয়া প্রার্থণা করেন নেতাকর্মীরা।

উল্লেখ্য, গত বছরের ৭ সেপ্টেম্বর (সোমবার) ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর সংলগ্ন মাঠে বাংলাদেশ আওয়ামী তৃণমূল লীগের কেন্দ্রীয় প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠানে সাবেক কারানির্যাতিত ছাত্রনেতা, তৃণমূল সংগঠক মো. শাহেদুল আলম চৌধুরী টিপুকে সভাপতি এবং মো. খালেদ সোবহান চোধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।