যৌতুকের দাবিতে গৃহবধূকে পুড়িয়ে হত্যার চেষ্টা


প্রকাশিত: ০২:৫৫ পিএম, ২২ জানুয়ারি ২০১৬

যশোরের কেশবপুরে যৌতুকের দাবিতে এক গহবধূকে পুড়িয়ে হত্যার চেষ্টা করেছে পাষণ্ড স্বামী। শুক্রবার দুপুরে উপজেলার কুশুলদিয়া গ্রামে এ ঘটনা ঘটেছে। ঘটনার শিকার গৃহবধূ জেসমিন খাতুন (২২) ওই গ্রামের রবি মোড়লের স্ত্রী। মারাত্মক দগ্ধ অবস্থায় প্রথমে তাকে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, প্রায় সাত বছর আগে কুশুলদিয়া গ্রামের শের আলী মোড়লের ছেলে রবি মোড়লের (২৮) সঙ্গে বিয়ে হয় পার্শ্ববর্তী খুলনার ডুমুরিয়া উপজেলার আরশনগর গ্রামের নাসের গাজির মেয়ে জেসমিনের। বিয়ের সময় দুই লাখ টাকা যৌতুক নিলেও পরে আরো তিন লাখ টাকা যৌতুকের দাবিতে জেসমিনের ওপর নির্যাতন শুরু করে রবি।

এক পর্যায়ে যৌতুক দাবিতে তালাক দিলেও গ্রাম্য সালিশের মাধ্যমে দুই লাখ টাকাসহ ফের জেসমিনকে ঘরে তোলে। এরপর আবারো এক লাখ টাকা যৌতুকের দাবিতে নির্যাতন শুরু করে।

শুক্রবার দুপুরে ওই এক লাখ টাকা এনে দেয়ার জন্য জেসমিনকে মারপিট শুরু করে রবি। এক পর্যায়ে তার গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় জেসমিনের চিৎকারে প্রতিবেশিরা তাকে উদ্ধার করে কেশবপুর হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা প্রদান শেষে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

কেশবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, যৌতুকের দাবিতে পুড়িয়ে হত্যাচেষ্টার ঘটনায় জেসমিনের স্বজনরা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে। আর অভিযুক্ত রবি মোড়লকে আটকের জন্য অভিযান শুরু করেছে পুলিশ।

মিলন রহমান/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।