পৃথিবীর শ্রেষ্ঠ ১০ রাষ্ট্র প্রধানদের একজন শেখ হাসিনা : এসকে সিনহা


প্রকাশিত: ০২:২৩ পিএম, ২২ জানুয়ারি ২০১৬

বাংলাদেশ  সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এসকে সিনহা) বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জ্ঞান, বিজ্ঞান, প্রযুক্তি ও অর্থনীতির ক্ষেত্রে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্যের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এই সফলতাকে সুদৃঢ় করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

শুক্রবার দুপুরে সিলেটের মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের ৭৫ বছরপূর্তি উপলক্ষ্যে প্লাটিনাম জুবিলি উৎসবের দ্বিতীয় দিনে কীর্তিমান শিক্ষক ও শিক্ষার্থীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পৃথিবীর শ্রেষ্ঠ ১০ রাষ্ট্র প্রধানের মধ্যে শেখ হাসিনা একজন। তাকে মডেল সিঙ্গাপুর এবং মডেল মালয়েশিয়া তৈরির রাষ্ট্রনায়কদের সঙ্গে তুলনা করা হয়।

প্রধানমন্ত্রী মদন মোহন কলেজকে সরকারিকরণের ঘোষণা দেওয়ায় কৃতজ্ঞতা জ্ঞাপন করেন প্রধান বিচারপতি। প্লাটিনাম জুবিলি উৎসবের প্রথমদিনে বৃহস্পতিবার মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজে এসে এই কলেজকে সরকারিকরণের ঘোষণা দেন।

কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন, সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন বেঞ্চের বিচারপতি খিজির আহমদ প্রমুখ।

অবসরের পর বিচারপতিদের রায় লেখা নিয়ে প্রধান বিচারপতির মন্তব্য নিয়ে সম্প্রতি দেশজুড়ে তর্ক বিতর্ক চললেও শুক্রবার এ প্রসঙ্গে কিছু বলেননি তিনি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার দায়িত্ব গ্রহণের একবছর পূর্তিতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বলেছেন, রায় লিখতে কোনো কোনো বিচারপতি অস্বাভাবিক বিলম্ব করেন। আবার কেউ কেউ অবসর গ্রহণের দীর্ঘদিন পরও রায় লেখা অব্যাহত রাখেন। রায় লেখার ক্ষেত্রে বিচারপতিদের এ ধরনের প্রবণতা আইন ও সংবিধানপরিপন্থী।

প্রধান বিচারপতির এই মন্তব্যকে চ্যালেঞ্জ করে গত বৃহস্পতিবার সিলেটে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, সংবিধানে এমন কিছুর উল্লেখ নেই।

অন্যদিকে, প্রধান বিচারপতির মন্তব্যের সূত্র ধরে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম সরকারই অবৈধ বলে মন্তব্য করেন।

SK-Singha

এর আগে সিলেট সার্কিট হাউজে শুক্রবার সকালে সিলেট সফররত প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন সিলেট জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ।

সাক্ষাৎকালে প্রথমেই সমিতির সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম শমিউল আলম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ আশরাফুল ইসলামের নেতৃত্বে কমিটির অন্যান্য নেতৃবৃন্দ প্রধান বিচারপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় প্রধান বিচারপতি সমিতির নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানান।

প্রধান বিচারপতি সিলেট আদালতে অচিরেই ডিজিটাইলেজশন সিস্টেম উদ্বোধন করার আশাবাদ ব্যক্ত করেন এবং আদালতে এজলাস সংকট নিরসনে পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

এ সময় সমিতির নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি অশেষ কর, সহ-সভাপতি ওলিউল্লাহ মারুফ, লাইব্রেরী সম্পাদক বদরুল ইসলাম জাহাঙ্গীরসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও সুপ্রিম কোর্টের প্রধান রেজিস্ট্রার সৈয়দ আমিনুল ইসলাম, সিলেটের জেলা ও দায়রা জজ মনির আহমদ পাটোয়ারী, মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধাসহ অন্যান্য বিচারকবৃন্দ, জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ছামির মাহমুদ/এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।