দিল্লীতে ৩৫টি ট্রেনের যাত্রা বাতিল


প্রকাশিত: ০২:১৪ পিএম, ২২ জানুয়ারি ২০১৬

ভারতের রাজধানীতে চলতি মৌসুমের শীতলতম দিন শুক্রবার। দিনের তাপমাত্রা হ্রাস পেয়ে ৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছে । এছাড়া ঘন কুয়াশা অব্যাহত থাকায় রেল চলাচল ব্যাহত হচ্ছে।

নর্দান রেলওয়ে জানায়, শীত ও ঘন কুয়াশার কারণে ৩৫টি ট্রেন চলাচল বাতিল করা হয়েছে এবং দিল্লীতে আসা ও দিল্লী ছেড়ে যাওয়া ১৪টি ট্রেনের বিলম্ব হয়েছে। একটি ট্রেনের সময়সূচি নতুন করে নির্ধারণ করা হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, নগরী ঘন কুয়াশায় ঢাকা পড়েছে এবং ২শ’ মিটার দূরের কিছু দেখা যাচ্ছে না। শুক্রবার সকাল সাড়ে ৮টায় ৯৭ শতাংশ আদ্রতা রেকর্ড করা হয়েছে।

ভারতের আবহাওয়া অধিদফতরের (আইএমডি) এক কর্মকর্তা জানান, শুক্রবার মৌসুমের শীতলতম দিন। দিল্লী ও এর আশপাশের এলাকায় ঘন কুয়াশা অব্যাহত রয়েছে। এ আবহাওয়া আরো কয়েকদিন থাকতে পারে।

বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস যা এই মৌসুমের গড় তাপমাত্রার চেয়ে ৪ ডিগ্রি কম এবং সর্বনিম্ন তাপমপাত্রা ছিল ৬ দশমিক ৯ ডিগ্রি যা মৌসুমের গড় সর্বনিম্ন তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি কম।

একে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।