শাহজালালে ২৪ কেজি স্বর্ণ জব্দ


প্রকাশিত: ০৫:২৬ পিএম, ২১ জানুয়ারি ২০১৬
ফাইল ছবি

হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৪ কেজ স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দারা। বৃহস্পতিবার রাত ১১টার পর মালয়েশিয়া থেকে আগত এমএইচ-১৯৬ ফ্লাইটের একটি সিটের নিচ থেকে পরিত্যক্ত অবস্থায় স্বর্ণগুলো জব্দ করা হয়।

তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। অধিদফতরের একটি দায়িত্বশীল সূত্র স্বর্ণ জব্দের বিষয়টি নিশ্চত করেছে।

সূত্র জানায়, জব্দকৃত স্বর্ণগুলোর কোনো মালিক পাওয়া যায়নি। সব আনুষ্ঠানিকতা শেষে স্বর্ণগুলো বাংলাদেশ ব্যাংকে জমা দেয়া হবে। স্বর্ণ চোরাচালানে মালয়েশীয় এয়াওয়েজের কেই জড়িত আছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

জব্দকৃত স্বর্ণগুলোর আনুমানিক মূল্য ৯ কোটি ৬০ লাখ টাকা বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

অপরদিকে রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইট থেকে দুই কেজি স্বর্ণ জব্দ করা হয়েছে। ফ্লাইটটি রাতে চট্টগ্রাম থেকে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। পরে বিমানের টয়লেট থেকে দুই কেজি স্বর্ণ জব্দ করা হয়।

রাতে এক সংবাদ সম্মেলনে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মঈনুল ইসলাম জানান, গোয়েন্দাদের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

এআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।