ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষকের মুক্তির দাবিতে মানববন্ধন


প্রকাশিত: ০৭:৫৮ এএম, ২১ জানুয়ারি ২০১৬

ব্রাহ্মণবাড়িয়ায় মনির হোসেন নামে স্কুল শিক্ষকের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে তার মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। বৃহস্পতিবার বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শহরের উত্তর পৈরতলার ইম্পিরিয়াল স্কুলের কয়েকশ` শিক্ষক-শিক্ষার্থী ও অভিভবাক এবং স্থানীয় এলাকাবাসীরা অংশগ্রহণ করেন।

উত্তর পৈরতলা এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ফরিদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া শহর যুবলীগের সভাপতি আমজাদ হোসেন রনি, ইম্পিরিয়াল স্কুলের শিক্ষক মো. ইকবাল, স্কুলের শিক্ষার্থী আনিছুর রহমান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে মনির হোসেন শিক্ষকতা পেশার সঙ্গে জড়িত রয়েছেন। কিন্তু পারিবারিক একটি মিথ্যা মামলায় বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। বিক্ষোভকারীরা অবিলম্বে কারাবন্দি মনির হোসেনের মুক্তি এবং তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের তাবি জানান। দাবি মানা না হলে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা। পরে মানববন্ধন শেষে বিক্ষোভকারীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করেন।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর ইম্পিরিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ মনির হোসেনের বিরুদ্ধে তার ছোট বোনের স্বামী ইকরাম খান রনি পারিবারিক একটি বিষয় নিয়ে সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় প্রথমবার আদালতে হাজিরা দিয়ে জামিন পেলেও গত ১ ডিসেম্বর দ্বিতীয়বার হাজিরা দিতে গিয়ে গ্রেফতার হন মনির হোসেন।

আজিজুল আলম সঞ্চয়/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।