চাকরি অথবা বিষ চান নার্সরা


প্রকাশিত: ০৬:১১ এএম, ২১ জানুয়ারি ২০১৬

‘হয় মোদের চাকরি দাও, নয় মোদের বিষ দাও। নার্স নিয়ে তাল বাহানা, চলবে না, চলবে না’। এরকম নানা স্লোগানে দাবি আদায়ে বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ৩য় দিনের মত অবস্থান কর্মসূচি পালন করছেন নার্সরা।

বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের ব্যানারে মঙ্গলবার (১৯ জানুয়ারি) থেকে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণাও দিয়েছেন নার্সরা।

নার্স নিয়োগের পূর্বের চলমান নিয়ম বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহার এবং ব্যাচ, মেধা, ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে  দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন তারা।

জানা গেছে, বাংলাদেশ সরকারি কর্মকমিশন (বিপিএসসি) কর্তৃক পরীক্ষার মাধ্যমে ২২ ডিসেম্বরের মধ্যে নার্স নিয়োগের ১ম স্তরের নিয়োগ বিজ্ঞপ্তি জারির সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সিদ্ধান্ত প্রসঙ্গে নার্সরা বলছেন, উক্ত সিদ্ধান্ত বাতিল করে পূর্বের চলমান নিয়ম ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের আদেশ চেয়ে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আল্টিমেটাম দিলেও তা অবজ্ঞা করা হয়।

সরকারের এ রকম কর্মকাণ্ডে আমরা সবাই হতাশ এবং ক্ষুব্ধ। এর আগে পূর্বের চলমান নিয়ম ব্যাতিরেকে বিপিএসসি’র মাধ্যমে নার্স নিয়োগের সিদ্ধান্ত অবিলম্বে বাতিল এবং প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ১০ হাজার নার্সের পদ সৃষ্টি করে পূর্বের ন্যায় ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে দ্রুত নিয়োগ বাস্তবায়নের দাবিতে গত মঙ্গলবার থেকে অবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন। অবস্থান কর্মসূচিতে অংশ নিয়েছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সদস্যরা।

এএস/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।