লঞ্চে শিশু ধর্ষণ মামলায় খালাসীর যাবজ্জীবন কারাদণ্ড


প্রকাশিত: ০৬:০৩ পিএম, ২০ জানুয়ারি ২০১৬

বরিশালে দশ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় এমএল মনির লঞ্চের খালাসী নুরুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের দণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক শেখ আবু তাহের আসামির উপস্থিতিতে এ রায় দেন। নুরুল ইসলাম ভোলার কানদাসুপর এলাকার আব্দুর রহমান খোনকারের ছেলে। আর ধর্ষিতার বাড়ি নোয়াখালীর সোনাগাজী এলাকায়।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পেশকার (বেঞ্চ সহকারী) পেশকার আজিবর রহমান মামলার নথির বরাত দিয়ে জানান, ২০০৭ সালের ১৮ মে বরিশাল লঞ্চাঘাট এলাকায় ঘোরাফেরা অবস্থায় ১০ বছরের এক শিশু কন্যাকে লঞ্চের পিছনে ইঞ্জিন রুমে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে খালাসী নুরুল।

এসময় শিশুটি কান্নাকাটি করলে নৌপুলিশ উদ্ধার করে মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি এবং অভিযুক্ত খালাসী নুরুলকে আটক করে। ওইদিনই নৌপুলিশের এএসআই গিয়াসউদ্দিন বাদী হয়ে নুরুল ইসলামকে আসামি করে মামলা দায়ের করেন।

একই বছরের ৩১ মে মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালী থানার এসআই আনোয়ার হোসেন আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। সাতজনের সাক্ষ্য শেষে আদালত বুধবার এই রায় দেন।

সাইফ আমীন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।